reporterঅনলাইন ডেস্ক
  ১৯ জুন, ২০২২

শঙ্কা উড়িয়ে সাকিব-সোহানের ব্যাটে বাংলাদেশের লিড

ছবি : সংগৃহীত

অধিনায়ক সাকিব আল হাসান আর নুরুল হাসান সোহানের লড়াকু জুটি ইনিংস পরাজয় থেকে বাঁচিয়েছেন বাংলাদেশকে। স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের থেকে ১৬২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছিল। ১০৯ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে বসেছিল বাংলাদেশ। ফলে ইনিংস পরাজয় চোখ রাঙানি দিচ্ছিল সফরকারীদের।

৬ উইকেটে ১১৫ রান নিয়ে তৃতীয় দিনের লাঞ্চ বিরতিতে যায় সাকিব আল হাসানের দল। তখনও ছিল ৪৭ রান পেছনে। তাই শঙ্কা ছিলই। তবে তাদের ব্যাটিং নৈপুণ্যে সেই শঙ্কা কাটিয়ে ওঠে।

সপ্তম উইকেটে হাফসেঞ্চুরি জুটি গড়ে অবিচ্ছিন্ন আছেন তারা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬৬ ওভার শেষে বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে সংগ্রহ ৬ উইকেটে ১৬৫ রান। টাইগারদের লিড এখন ৩ রানের। সাকিব ৩৬ আর সোহান ২১ রানে অপরাজিত আছেন।

দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল ২ উইকেটে ৫০ রান। আগের দিন অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল ও প্রমোশন পেয়ে ওপরে ওঠা মেহেদি হাসান মিরাজের উইকেট হারায় সফরকারীরা। ১১২ রানে পিছিয়ে থেকে দিন শুরু করে বাংলাদেশ।

এর আগে মেহেদি মিরাজের চার উইকেটের সঙ্গে খালেদ আহমেদ ও এবাদত হোসেনদের জোড়া শিকারে ক্যারিবীয়দের ২৬৫ রানে অলআউট করে বাংলাদেশ। তবে প্রথম ইনিংসে মাত্র ১০৩ রানে গুটিয়ে যাওয়ায় স্বাগতিকরা পেয়ে যায় ১৬২ রানের বড় লিড।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশ,টেস্ট ক্রিকেট,লড়াকু জুটি,ইনিংস পরাজয়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close