reporterঅনলাইন ডেস্ক
  ১৮ জুন, ২০২২

আবারও ব্যর্থ মুমিনুল, ৪ রানে সাজঘরে

ব্যর্থতার বৃত্ত ভাঙতে পারছেন না মুমিনুল হক। অ্যান্টিগায় প্রথম ইনিংসে শূন্য রানে আউট হয়েছেন তিনি। দ্বিতীয় ইনিংসে মাত্র ৪ রান করে ফিরলেন সাজঘরে।

প্রথম টেস্টে টপ অর্ডারের হতশ্রী ব্যাটিংটা চলমান থাকলো দ্বিতীয় ইনিংসেও। অবশ্য তার আগে ৩৪ দশমিক ১ ওভারে অল্পের জন্য রানআউট হওয়া থেকে বেঁচেছেন এই ব্যাটার। মুমিনুলের ফেরায় ৭৫ রানে বিদায় নিয়েছেন ৪ জন। ৩৭ ওভার শেষে ৪ উইকেট হারানো বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে সংগ্রহ ৪ উইকেটে ৯২ রান। তারা এখনও পিছিয়ে ৭০ রানে। গতকাল থেকে অবশ্য ধৈর্যশীল ব্যাটিংয়ে প্রান্ত আগলে আছেন মাহমুদুল হাসান জয়। ব্যাট করছেন ৩৪ রানে। ১১ রানে তার সঙ্গে রয়েছেন লিটন দাস। দ্বিতীয় ইনিংসে সতর্ক শুরুর দিকে মনোযোগী ছিলেন দুই ওপেনার। তামিম ইকবাল-মাহমুদুল হাসান জয় মিলে ভালো শুরুর ইঙ্গিতও দিয়ে যাচ্ছিলেন। কিন্তু দশম ওভার পর্যন্ত স্থায়ী হয়েছে তামিমের প্রতিরোধ। আলজারি জোসেফের সুইং করা গুড লেংথের ডেলিভারি ঠিকমতো ডিফেন্ড করতে পারেননি। বল ব্যাটের কানায় লেগে জমা পড়ে জশুয়া ডা সিলভার গ্লাভসে। ৩১ বল খেলা তামিম ফেরেন ২২ রানে। তুলনায় জয় ছিলেন বেশি সাবধানী। মিরাজ ব্যাটিং অর্ডারে প্রমোশন পেয়ে তার সঙ্গী হতে চাইলেও পরিকল্পনা কাজে দেয়নি। ২ রানে জোসেফের বাড়তি বাউন্সারে পরাস্ত হয়ে ধরা পড়েছেন প্রথম স্লিপে।

তার পর হালকা প্রতিরোধে দ্বিতীয় দিনটা নির্বিঘ্নে পার করেন জয়-শান্ত। তৃতীয় দিনেও এই প্রতিরোধ টেকে ৩০ মিনিটের বেশি। ২৯ রান যোগ করা জুটিটি ভাঙে শান্তর বাজে শট সিলেকশনে। কাইল মেয়ার্সের বাড়তি বাউন্সের বলটা খেলতে গিয়ে এজ হয়ে জমা পড়েন কিপারের গ্লাভসে। তাতে ৪৫ বল খেলা ব্যাটারের ইনিংস শেষ হয় ১৭ রানে।

বাংলাদেশ টস হেরে প্রথম ইনিংসে মাত্র ১০৩ রানে গুটিয়ে গেছে। তার পর ক্যারিবীয়দের ২৬৫ রানে আটকে রাখা গেলেও প্রথম ইনিংসের ১৬২ রানের লিড তাদের এগিয়েই রেখেছে। দ্বিতীয় দিন মূলত ব্র্যাথওয়েট ৯৪ রানে ফিরতেই দুর্বল হয়ে পড়ে স্বাগতিকদের প্রতিরোধ। তার উইকেট নেন খালেদ। এর পর মিরাজের ঘূর্ণিজাদুতে বেশিদূর এগোয়নি ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ব্যর্থ,মুমিনুল,রান,সাজঘরে
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close