reporterঅনলাইন ডেস্ক
  ২৮ মে, ২০২২

কোহলিদের হারিয়ে ফাইনালে রাজস্থান

ছবি : সংগৃহীত

বিরাট কোহলিদের রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে হারিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনালে উঠেছে রাজস্থান রয়্যালস। শুক্রবার (২৭ মে) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ইংলিশ ক্রিকেটার জস বাটলারের ব্যাটিং তাণ্ডবে রাজস্থান ফাইনালের টিকিট নিশ্চিত করে।

শুক্রবার ব্যাটলারের সেঞ্চুরিতে ভর করে ব্যাঙ্গালুরুর দেওয়া ১৫৭ রান তাড়া করতে নেমে সাত উইকেটের বড় জয় পায় রাজস্থান। চলতি আসরে এটি তার চতুর্থ সেঞ্চুরি, সেই সঙ্গে ব্যক্তিগত সর্বোচ্চ (৮২৪) রানের মালিকও তিনি।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে আট উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করে কোহলি-ডু প্লেসিসের দল। জবাবে বাটলারের ৬০ বলে করা ১০৬ রানের ঝড়ো ইনিংসে সাত উইকেট ও আট বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় রাজস্থান।

আগামী ২৯ মে অনুষ্ঠিত হবে এই মেগা আসরের ফাইনাল। যেখানে গুজরাট টাইটান্সের মুখোমুখি হবে রাজস্থান রয়্যালস।

ইংলিশ ব্যাটার আজ (শুক্রবার) ৫৯ বলে পূর্ণ করেন সেঞ্চুরি। অপরাজিত বাটলার শেষ পর্যন্ত ১০টি চার ও ছয়টি ছক্কায় ১০৬ রান করেন। টুর্নামেন্টে তার অপর তিনটি সেঞ্চুরি হলো মুম্বাই ইন্ডিয়ান্স (১০০), কলকাতা নাইট রাইডার্স (১০৩) ও দিল্লি ক্যাপিটালসের (১১৬) বিপক্ষে। এছাড়াও প্রথম কোয়ালিফায়ারে গুজরাটের বিপক্ষে করেছিলেন ৮৯ রান।

এদিন বল হাতে রাজস্থানের প্রসিদ্ধ কৃষ্ণা ও ওবেদ ম্যাককয় ৩টি করে উইকেট নেন। ম্যাচসেরা হন রাজস্থানের সেঞ্চুরিয়ান জস বাটলার।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু,আইপিএল,ফাইনাল,রাজস্থান রয়্যালস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close