ক্রীড়া ডেস্ক

  ২৭ মে, ২০২২

ইনিংস পরাজয় এড়িয়ে ঘুরে দাঁড়াল টাইগাররা

ছবি : সংগৃহীত

আশঙ্কা ছিল, ঢাকা টেস্টে বাংলাদেশ দল ইনিংস ব্যবধানে সফরকারী শ্রীলঙ্কার কাছে হেরে যেতে পারে। কিন্তু না, টেস্টের শেষ দিনে মুশফিকুর রহীমের বিদায়ের পর লিটন দাস ও সাকিব আল হাসানের দায়িত্বশীল ব্যাটিংয়ে ঘুরে দাঁড়িয়েছে টাইগাররা।

দুপুরের খাবারের বিরতি যাওয়ার আগে আর কোনো উইকেট পড়েনি। এরই মধ্যে সাকিবের ফিফটিতে ৮ রানের লিড পেয়েছে মুমিনুল হকরা। এ রিপোর্ট লেখায় সময় দুপুরের খাবার ও নামাজের বিরতি চলছে। এর আগে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৪৬ ওভারে ১৪৯/৫ রান।

মুশফিকের স্থানে বিশ্বসেরা অলরাউন্ডার নেমে এরই মধ্যে ফিফটি করেছেন। লিটনও ফিফটির কাছাকাছি। ৬১ বল মোকাবিলায় ৭টি চারের মারে সাকিব ৫২ ও ১২৭ বল মোকবিলায় তিনটি চারের মারে লিটন ৪৮ রানে অপরাজিত আছেন।

এর আগে শুক্রবার ব্যাট হাতে লিটনের সাথে দিনের খেলা শুরু করেন মুশফিকুর রহীম। ব্যক্তিগত ২৩ রানে তিনি আউট হন। তখন দলীয় স্কোর ৫৩/৫ রান। এতে বাংলাদেশ দলের ইনিংস ব্যবধানে হারের শঙ্কা আরো ঘনিভূত হয়েছিল। তবে সাকিবের দায়িত্বশীল ব্যাটিংয়ে সেই শঙ্কা থেকে মুক্তি পেয়েছে টাইগাররা।

বাংলাদেশের প্রথম ইনিংসে সংগ্রহ ৩৬৫ রান ও শ্রীলঙ্কার সংগ্রহ ৫০৬ রান। চট্টগ্রাম টেস্ট ড্রয়ে সমতায় দুই দল। ফলে ঢাকা টেস্টেই আজ নির্ধারণ হবে এই সিরিজের ফলাফল।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাকিব আল হাসন,লিটন দাস,ঢাকা টেস্ট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close