reporterঅনলাইন ডেস্ক
  ২৭ মে, ২০২২

বোল্ড হয়ে ফিরলেন মুশফিক, ইনিংস পরাজয়ের শঙ্কা

ছবি : সংগৃহীত

পারলেন না মুশফিকুর রহিম। আউট হয়ে ফিরে গেলেন প্যাভিলিয়নে। শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টে এখন হারের মুখে আছে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে যথারীতি সেই পুরনো ব্যাটিং ধসে স্বাগতিক শিবির টালমাটাল। ৪ উইকেটে ৩৪ রান নিয়ে গতকাল চতুর্থ দিন শেষ করেছিল বাংলাদেশ। শুক্রবার (২৭ মে) ম্যাচের পঞ্চম দিনের প্রথম ঘণ্টা ছিল সবচেয়ে চ্যালেঞ্জিং।

সেই চ্যালেঞ্জ উতরে যেতে পারলেন না মুশফিকুর রহিম। কাসুন রাজিথার বলে সরাসরি বোল্ড হয়ে গেলেন ৩৯ বলে ২৩ রান করা 'মি. ডিপেন্ডেবল'। দলীয় ৫৩ রানে পঞ্চম উইকেট হারাল বাংলাদেশ।

টিকে রইলেন লিটন : ১৯তম ওভারের শেষ বল। পেসার রাজিথার লেগ স্টাম্পের উপরের বল ফ্লিক করতে চেয়েছিলেন লিটন। ব‌্যাট-বলের রসায়ন জমেনি। বল তার প‌্যাডে লেগে যায় উইকেটের পেছনে। শ্রীলঙ্কার কট বিহাইন্ডের আবেদনে আঙুল তোলেন জো উইলসন। সঙ্গে সঙ্গে রিভিউ নেন লিটন। রিপ্লেতে দেখা যায়, বল পেরিয়ে যাওয়ার পর ব‌্যাট চালিয়েছেন লিটন। তার প‌্যাডে লেগে বল যায় ডিকাভেলার হাতে।

তিন ঘণ্টার চ‌্যালেঞ্জ : মুশফিক ও লিটন দিন শুরু করেছেন। ২৪ রানে ৫ উইকেট হারানোর পর প্রথম ইনিংসে মুশফিক ও লিটন ২৭২ রানের জুটি গড়েছিলেন। আজ তাদের থেকে এমন কিছুর প্রত‌্যাশা করছেন সাকিব। তাদের পর স্পেশালিস্ট ব্যাটসম‌্যান হিসেবে আছেন তিনি ও মোসাদ্দেক।

পঞ্চম দিন তিন সেশন কাটিয়ে দিতে এই চারজনের ওপর নির্ভর করতে হচ্ছে দলকে। কাজটা কঠিন। তবে সাকিব হাল ছাড়বেন না। জানালেন, লিটন ও মুশফিক লাঞ্চ পর্যন্ত খেলতে পারলে পরবর্তী তিন ঘণ্টা কাটিয়ে দেওয়ার চ‌্যালেঞ্জ নেবেন। এজন‌্য চোয়ালবদ্ধ প্রতিজ্ঞায় ব‌্যাটিং করতে হবে তা বলার অপেক্ষা রাখে না। পারবেন তো সাকিব?

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশ-শ্রীলঙ্কা,দ্বিতীয় টেস্ট,মুশফিকুর রহিম,বোল্ড আউট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close