reporterঅনলাইন ডেস্ক
  ২৩ মে, ২০২২

সিরিজ নির্ধারণী টেস্টে মাঠে নামছে বাংলাদেশ-শ্রীলঙ্কা

সোমবার (২৩ মে) শুরু হচ্ছে সিরিজ নির্ধারণী দ্বিতীয় টেস্ট। মিরপুরের রহস্যময় উইকেটে স্পিনাররা পাবেন বাড়তি প্রাধান্য। এমন ম্যাচের আগে ইনজুরি জর্জরিত বাংলাদেশ। গত টেস্টের একাদশ থেকে ছিটকে গেছেন শরিফুল ইসলাম ও নাইম হাসান। তাই নতুন করে একাদশ সাজাতে হবে বাংলাদেশকে। মোসাদ্দেক ও এবাদতের সম্ভাবনা সবচেয়ে বেশি। অধিনায়কের আশা, সিরিজ জেতা আর সেটা করতে হলে দায়িত্ব নিতে হবে বোলারদের। হোম অব ক্রিকেটে সকাল ১০টায় শুরু হবে ম্যাচটি।

মিরপুরে টেস্টের ফল আসবেই ধরেই নেয় বাংলাদেশ। পরিকল্পনাটাও তাই করতে হচ্ছে ঠিকঠাক। সাকিব আল হাসান, মুমিনুলরা অনুশীলনে ছিলেন সিরিয়াস। চট্টগ্রামে জয়ের আক্ষেপ সঙ্গী বাংলাদেশের তাইতো ঢাকায় চেনা কন্ডিশনে সিরিজ জেতার সুযোগটা হেলায় ফেলায় নষ্ট করতে চায় না টিম টাইগার্স।

অধিনায়ক মুমিনুল বলেন, কন্ডিশনসহ সবকিছু চিন্তা করলে এটা একটা ভালো অপরাচুনিটি। আপনার দেখতে হবে আপনি অপারচুনিটি কেমন দেখছেন। আমার কাছে মনে হয় সবসময় অপারচুনিটি থাকে এটা আমাদের জন্য আরেকটা সুযোগ। সিরিজটা জেতার।

প্রথম টেস্ট ড্র করাই লঙ্কানদের প্রাপ্তি, তাদের যেন হারানোর কিছুই নেই। ঢাকায় খেলতে চায় একই মানসিকতা নিয়ে। তবে এবার চ্যালেঞ্জটা অনেক বেশি, তা ভালো করেই জানেন কোচ সিলভার উড। তিনি বলেন, আমরা সব পরিসংখ্যান নিয়েছি, স্পিনাররা এখানে খুব ভালো করে। একাদশেও পরিবর্তনের সম্ভাবনা আছে। আমরা সঠিক পরিকল্পনা নিয়ে নামতে চাই। এই কন্ডিশনে কাজটা মোটেও সহজ হবে না।

চট্টগ্রাম টেস্টে কনকাশন সাব হয়ে চমক দেখানো কাসুন রাজিতার জায়গা হতে পারে শুরুর একাদশে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টেস্ট,বাংলাদেশ-শ্রীলঙ্কা,মিরপুরে টেস্ট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close