reporterঅনলাইন ডেস্ক
  ২৩ মে, ২০২২

অপেক্ষার অবসান, ১১ বছর পর শিরোপা জিতল এসি মিলান

চ্যাম্পিয়ন এসি মিলান। ছবি : সংগৃহীত

অবশেষে ১১ বছরের অপেক্ষার অবসান ঘটলো এসি মিলানের। ইতালিয়ান লিগ সেরি'আর শিরোপা জিতল ইতালির অন্যতম ঐতিহ্যবাহী এই ক্লাবটি। সাসসুয়োলোকে ৩-০ গোলে হারিয়ে লিগ শিরোপা নিশ্চিত করেছে সান সিরোর দলটি। এদিন ফরাসি স্ট্রাইকার অলিভিয়ের জিরু করেছেন জোড়া গোল। বাকি গোলটা আইভরিয়ান মিডফিল্ডার ফ্র্যাঙ্ক কেসির।

লিগের শেষ রাউন্ডে ন্যূনতম ড্র দরকার ছিল ক্লাবটির কিন্তু এমন সমীকরণের ম্যাচে সাসুউলোকে পাত্তাই দেয়নি তারা। সাসসুয়োলোকে হারাতে পারলেই শিরোপা। এমন সহজ সমীকরণ মাথায় নিয়েই খেলতে নেমেছিল রোজোনেরিরা। কেননা শেষ ম্যাচের আগে দ্বিতীয় স্থানে থাকা নগরপ্রতিদ্বন্দ্বী ইন্টার মিলানের চেয়ে দুই পয়েন্টে এগিয়ে ছিল এসি মিলান।

ড্র করলে বা ম্যাচ হারলেই বরং ইন্টার মিলানের পয়েন্ট হারানোর জন্য অপেক্ষা করতে হতো। এসি মিলান অতশত ঝামেলার মধ্য দিয়ে যায়নি।

প্রতিপক্ষের মাঠে ১৭ ও ৩২ মিনিটে জোড়া গোল করে মিলানকে শিরোপা আরও কাছে নিয়ে যান জিরুদ। পাঁচ মিনিট বাদেই ফ্রাঙ্ক কেসসিয়ের গোল বড় জয়ের পাশাপাশি মিলানের চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত করে।

এদিকে ঘরের মাঠে সাম্পদোরিয়াকে ৩-০ গোলে হারিয়ে লিগ রানার্সাপ হয়েছে ইন্টার মিলান। গত আসরে জুভেন্টাসের দৌড়াত্ম্য থামিয়ে লিগ পুনরুদ্ধার করেছিল ইন্টার কিন্তু এবার দুই পয়েন্টে পিছিয়ে থেকে লিগ শিরোপা হারিয়েছে তারা।

এ নিয়ে উনিশ বারের মতো লিগ শিরোপা জিতল মিলান। লিগে রানার্সাপ হওয়া ইন্টারেরও লিগ শিরোপা ১৯টি। টানা ৯টি লিগ শিরোপা জেতা জুভেন্টাস রেকর্ড ৩৬ বার জিতে সবার উপরে অবস্থান করছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এসি মিলান,শিরোপা জয়,চ্যাম্পিয়ন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close