reporterঅনলাইন ডেস্ক
  ২২ মে, ২০২২

নতুন চমক নিয়ে উইন্ডিজ সফরের দল ঘোষণা বাংলাদেশের

ছবি : ফাইল ফটো

আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজকে সামনে রেখে ১৬ সদস্যের টেস্ট, ১৭ সদস্যের ওয়ানডে ও ১৫ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

রোববার (২২ মে) দিবাগত রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে চূড়ান্ত দল ঘোষণা করে বিসিবি। দলে নেই মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। কারণ তিনি পবিত্র হজ পালনের জন্য ছুটি নিয়েছেন।

চমক দিয়ে টি-টোয়েন্টি ও ওয়ানডে দলে ফিরেছেন এনামুল হক বিজয় ও মোহাম্মদ সাইফুদ্দিন। টেস্টে রাখা হয়েছে মুস্তাফিজুর রহমানকে। আর তিন ফরম্যাটেই থাকছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

মুস্তাফিজ সবশেষ টেস্ট খেলেছিলেন ২০২১ সালের জানুয়ারিতে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এবারও সেই একই প্রতিপক্ষের বিরুদ্ধে সাদা পোশাকের ক্রিকেটে ফিরছেন। আর অলরাউন্ডার সাইফউদ্দিন ফিরছেন সাদা বলের দুই সংস্করণে।

বড় চমক এনামুল হক বিজয়ের ফেরা। প্রায় তিন বছর পর জাতীয় দলে সুযোগ পেলেন এই পরিশ্রমী খেলোয়ার। ২০১৯ সালে শেষবার শ্রীলঙ্কার বিপক্ষে লাল-সবুজ জার্সিতে দেখা গিয়েছিল তাকে। চলতি ডিপিএল আসরে ১১৩৮ রান রানের বিশ্বরেকর্ড গড়ে নিজের যোগ্যতার প্রমাণ দিয়ে তিনি আবার জায়গা করে নিয়েছেন বাংলাদেশ দলে।

এ ছাড়াও ওয়ানডে আর টেস্টে আছেন মেহেদী হাসান মিরাজ। শরিফুল আছেন ওয়ানডে আর টি-টোয়েন্টিতে। তাসকিন খেলবেন শুধু ওয়ানডে। তবে ইনজুরির কারণে বাদ পড়েছেন অফ স্পিনার নাঈম হাসান।

আগামী মাসের শুরুতে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে দেশ ছাড়বে টাইগাররা। সেখানে প্রথম টেস্ট শুরু হবে ১৬ জুন। সেন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্ট শুরু ২৪ জুন। টেস্টের পর টি-টোয়েন্টি সিরিজ। ২ ও ৩ জুলাই প্রথম দুই টি-টোয়েন্টি হবে ডোমিনিকায়। ৭ জুলাই গানায়ায় অনুষ্ঠিত হবে শেষ টি-টোয়েন্টি। এরপর তিনটি ওয়ানডে ম্যাচ হবে গায়ানাতেই। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে ১০, ১৩ ও ১৬ জুলাই।

এক নজরে তিন ফরম্যাটের বাংলাদেশ দল :

টেস্ট স্কোয়াড : মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলী চৌধুরী, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও নুরুল হাসান সোহান।

ওয়ানডে স্কোয়াড : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, ইয়াসির আলী চৌধুরী, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, এবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, ও এনামুল হক বিজয়।

টি-টোয়েন্টি স্কোয়াড : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, লিটন দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী চৌধুরী, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, শহিদুল ইসলাম, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নতুন চমক,বাংলাদেশ দল,ওয়েস্ট ইন্ডিজ,ক্রিকেট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close