reporterঅনলাইন ডেস্ক
  ২১ মে, ২০২২

ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকছেন না মুশফিক , যাচ্ছেন হজে

ছবি : সংগৃহীত

টাইগারদের ব্যস্ত সময় কাটছে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ নিয়ে। ইতোমধ্যে শেষ হওয়া প্রথম টেস্টটি ড্র হয়েছে। শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজ শেষ করেই টাইগাররা ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে রওয়ানা দিবে।

সেই সফরে থাকছেন না বাংলাদেশ দলের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহীম। পবিত্র হজ পালনের উদ্দেশ্যে এ সফরে নিজের অনুপস্থিতির কথা এরই মধ্যে বিসিবিকে জানিয়েছেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের শীর্ষস্থানীয় পরিচালক ও টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘হ্যাঁ ওয়েস্ট ইন্ডিজ সফরে মুশফিক থাকছে না। সে এবার হজে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।’

চলতি বছরের হজ অনুষ্ঠিত হবে আগামী ৭ থেকে ১২ জুলাই। হজ পালনের জন্য উইন্ডিজ সফর থেকে ছুটি চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে চিঠি দিয়েছেন মুশফিক। বোর্ডের পক্ষ থেকে মুশফিকের ছুটির আবেদন মঞ্জুর করা হয়েছে বলে জানানো হয়েছে।

মুশফিক না থাকলেও ক্যারিবীয় সফরের টেস্ট সিরিজে বড় ধাক্কাই খাবে বাংলাদেশ। এরই মধ্যে ইনজুরির কারণে টেস্ট থেকে ছিটকে গেছেন তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও নাঈম হাসান।

এবার এ তালিকায় মুশফিকের নামও যোগ হলো। আগামী ৬ জুন এ সফরের উদ্দেশে বাংলাদেশ দলের ঢাকা ছাড়ার কথা রয়েছে। যেখানে দুই টেস্ট, তিন টি-টোয়েন্টি ও তিন ওয়ানডে খেলবে টাইগাররা।

খসড়া সূচি অনুযায়ী অ্যান্টিগায় প্রথম টেস্ট হবে ১৬ জুন থেকে। পরে সেইন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে ২৪ জুন থেকে। টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ যথাক্রমে ২, ৩ ও ৭ জুলাই। সবশেষে তিন ওয়ানডে হবে ১০, ১৩ ও ১৬ জুলাই। সূত্র : ক্রিকবাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টেস্ট সিরিজ,মুশফিকুর রহীম,ক্রিকেট,ক্যারিবীয় সফর,বাংলাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close