reporterঅনলাইন ডেস্ক
  ১৬ মে, ২০২২

তামিম-জয়ের ব্যাটে এগিয়ে রইলো বাংলাদেশ

ছবি : সংগৃহীত

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের স্কোর বোর্ডের দিকে তাকালে এগিয়ে রাখতে হবে বাংলাদেশ দলকে। শ্রীলঙ্কাকে প্রথম ইনিংসে ৩৯৭ রানে গুটিয়ে দিয়ে দুই ওপেনারের ব্যাটে দারুণ শুরু পেয়েছে স্বাগতিকরা। বাঁহাতি তামিম ইকবাল ৩৫ এবং ডানহাতি মাহমুদুল হাসান জয় ৩১ রানে অপরাজিত আছেন।

আগামীকাল তৃতীয় দিনে ৭৬ রান নিয়ে ব্যাটিং শুরু করার আগে প্রথম ইনিংসে লঙ্কানদের থেকে ৩২১ রানে পিছিয়ে থাকলেও কোনো উইকেট না হারানোয় এগিয়ে টাইগাররা।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ব্যাট করে প্রথম ইনিংসে ভালো শুরু পেয়েও সংগ্রহ খুব বড় করতে পারেনি সফরকারীরা। নাঈম হাসান, সাকিব আল হাসানের ঘূর্ণিতে ৩৯৭ রানে থামে দিমুথ করুনারত্নের দল। লঙ্কানদের হয়ে ব্যাট হাতে অনবদ্য একটি ইনিংস খেলেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। তবে ১ রানের আক্ষেপ নিয়ে ফিরতে হয় তাকে। ১৯৯ রানে থামে তার ৩৯৭ বলে ধৈর্যশীল ইনিংসটি।

দ্বিতীয় দিনের তৃতীয় ও শেষ সেশনের শুরুতে প্রতিপক্ষকে অলআউট করে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ দল। দুই ওপেনারের ব্যাটে দারুণ লড়াই করছে স্বাগতিকরা। শ্রীলঙ্কান বোলারদের ধৈর্য পরীক্ষা নিয়ে রানের গতি ঠিকভাবে ধরে রেখেছেন তামিম-জয়।

দক্ষিণ আফ্রিকায় প্রথম টেস্টের প্রথম ইনিংসে দারুণ সেঞ্চুরি পেলেও পরের তিন ইনিংসে দুইবার আউট হন রানের খাতা খোলার আগেই, আরেক ইনিংসে করেন ৬ রান। দেশে ফিরে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগটাও ভালো যায়নি জয়ের। ৪ ইনিংসে করেন সাকুল্য ৩২ রান। শ্রীলঙ্কার বিপক্ষে অবশ্য বড় ইনিংসের আভাস মিলেছে জয়ের ব্যাটে। বলের মান বিচারে খেলে ব্যক্তিগত রান বাড়িয়ে নিচ্ছেন এই তরুণ।

রান তোলায় তাড়াহুড়া নেই অভিজ্ঞ ব্যাটসম্যান তামিম ইকবালেরও। তবে স্ট্রাইক রেট রেখেছেন ৭০-এর ওপর। দুই ব্যাটসম্যান দেখেশুনে খেলে উদ্বোধনী জুটিতে পার করেন পঞ্চাশ রানের কোটা। সবশেষ ১৩ ইনিংসে এটি বাংলাদেশ দলে প্রথম পঞ্চাশ ছোঁয়া উদ্বোধনী জুটি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টেস্ট,বাংলাদেশ,তামিমজয়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close