reporterঅনলাইন ডেস্ক
  ১৬ মে, ২০২২

৩৯৭ রানে অলআউট শ্রীলঙ্কা, ম্যাথিউজের ১৯৯

ছবি : সংগৃহীত

আগের বলে নাঈম হাসানকে লেট কাট করে ডাবল দিয়ে অ্যাঙ্গেলো ম্যাথিউস পৌঁছালেন ১৯৯ রানে। মাইলফলক ছুঁতে প্রয়োজন মাত্র এক রান। ৩৯৬ বল খেলা এই অভিজ্ঞ ব্যাটসম্যান যেন নিজের ওপর চাপ নিয়ে ফেললেন, তাড়াহুড়ো করতে গিয়ে বিপদ ডেকে আনলেন। নাঈমকে উড়িয়ে মেরে ডাবল হান্ড্রেডের কোটা ছুঁতে গিয়ে ক্যাচ দিলেন সাকিব আল হাসানের হাতে। ১ রানের আক্ষেপে পুড়ে মাঠে ছাড়তে হলো তাকে।

ম্যাথিউসের আউটের মধ্যে দিয়ে গুটিয়ে গেল চট্টগ্রামে শ্রীলঙ্কা দলের প্রথম ইনিংস। ৩৯৭ রানে থামল সফরকারীরা। বাংলাদেশের হয়ে প্রায় ১৫ মাস পর খেলতে নেমে বল হাতে একাই ৬ উইকেট শিকার নাঈমের। সাকিব নিয়েছেন ৩টি, বাকি ১টি তাইজুলের।

১৪১ বলে অবিচ্ছেদ্য ৪৭ রানের জুটি নিয়ে দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনের খেলা শুরু করার কথা ছিল ম্যাথিউস আর বিশ্ব ফার্নান্দোর। কিন্তু আগের সেশনে মাথায় চোট লাগায় বিশ্বর পরিবর্তে নামেন আসিথা ফার্নান্দ। তবে সুবিধা করতে পারেননি তিনি। নাঈম হাসানের ঘূর্ণিতে পরাস্ত ফার্নান্দো। তার কুইকার বুঝতেই পারেননি ব্যাটসম্যান, বল সরাসরি আঘাত হানে উইকেটে। এর মাধ্যমে ৫ উইকেট নেওয়ার কীর্তি গড়লেন এই স্পিনার।

শেষ উইকেটে আবার ব্যাট হাতে নামেন বিশ্ব। তবে ২০০ রানের মাইলফলক স্পর্শ করতে পারলেন না ম্যাথিউস। অন সাইডে স্লগ করতে গিয়ে ধরা পড়েন সাকিবের হাতে। ৩৯৭ বলে ১৯ চার ও ১ ছয়ে ১৯৯ রান করেন ম্যাথিউস। টেস্ট ক্রিকেটে এটি তার দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস। তার আউটের মধ্যে দিয়ে ৩৯৭ রানে প্রথম ইনিংস থামে শ্রীলঙ্কার।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অ্যাঙ্গেলো ম্যাথিউস,নাঈম হাসান,শ্রীলঙ্কা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close