reporterঅনলাইন ডেস্ক
  ১৬ মে, ২০২২

লঙ্কান শিবিরে সাকিবের জোড়া আঘাত

ছবি : সংগৃহীত

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে সকালটা ভালোই পার করছিলেন শ্রীলঙ্কার দুই ব্যাটসম্যান ম্যাথিউস এবং ব্যাটসম্যান রমেশ মেন্ডিস। বাধা হয়ে দাঁড়ান বেরসিক সাকিব আল হাসান। সকালের সেশনে উইকেটবিহীন থাকলেও বিরতির পরে এসে বিধ্বংসী হয়ে উঠেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব হাসান।

সোমবার (১৬ মে) মধ্যাহ্ন বিরতির পর ফিরেই সাকিব আল হাসানের দ্বিতীয় বলে বোল্ড হন রমেশ মেন্ডিস। পরের বলেই এলবির শিকার বানিয়ে সাজঘরে পাঠান এম্বুলডেনিয়াকে।

১২৬ ওভার শেষে ৩৪৫ রানে ব্যাট করছে শ্রীলঙ্কা। ১৬১ রানে আছেন আঞ্জেলো ম্যাথিউস ও ৪ রানে ব্যাট করছেন বিশ্ব ফার্নান্দো।

দিনের শুরু থেকে শাসন করে গেছেন লঙ্কানরা। রানের চাকা সচল রেখেছিলেন তাদের ব্যাটসম্যানরা। ম্যাথিউস ও চান্দিমালের জুটিতে দলীয় স্কোর ৩০০ পার হয়ে যায়। প্রথম সেশনে কেবল দুটি উইকেট নিতে পেরেছে বাংলাদেশ। তরুণ স্পিনার নাঈম হাসান ফিরিয়েছেন দিনেশ চান্দিমালকে। ৬৬ রানে তার প্রতিরোধ ভেঙেছেন নাঈম। এরপর ব্যাট করতে নামা নিরোসান ডিকওয়েলাকেও আউট করলেন নাঈম। হতাশার সেশনের শেষ দিকে এসে দুই উইকেট নিয়ে বাংলাদেশকে বড় স্বস্তিই দিলেন তরুণ এই স্পিনার।

দিনের চতুর্থ ওভারেই ম্যাথিউসকে ফেরানোর দারুণ সুযোগ পেয়েছিল বাংলাদেশ। কিন্তু নিজেদের ভুলে সেই সুযোগ হারিয়ে হতাশায় পুড়তে হলো মুমিনুলদের। ৯৪তম ওভারে খালেদের বল ম্যাথিউসের ব্যাট ছুঁয়ে কিপারের গ্লাভসে জমা পড়ে। কিন্তু বাংলাদেশের দলের কেউই সেটি বুঝতে পারেনি। বোলার খালেদও কোনো আবেদন করেনি। অথচ জোড়ালো আবেদন করলেই ম্যাথিউসকে সাজঘরে পাঠানো যেত। কিন্তু হেলায় সেই সুযোগ হারিয়েছে স্বাগতিকরা।

প্রথমদিন ২৫৮ রান নিয়ে দিনশেষ করেছে শ্রীলঙ্কা। ১১৪ রান নিয়ে সেঞ্চুরিয়ান ম্যাথুজ ও তার সঙ্গী চান্দিমাল অপরাজিত ছিলেন ৩৪ রানে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাকিব আল হাসান,জোড়া আঘাত,চট্টগ্রাম টেস্ট,দ্বিতীয় দিন,ম্যাথিউস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close