reporterঅনলাইন ডেস্ক
  ১৬ মে, ২০২২

চট্টগ্রাম টেস্ট

অলআউটের টার্গেট নিয়ে মাঠে নামল বাংলাদেশ

ছবি : সংগৃহীত

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন সোমবার (১৬ ম) মাঠে নেমেছে বাংলাদেশ-শ্রীলঙ্কা। স্বাগতিকদের চাওয়া তাদের দ্রুত অলআউট করে ৪০০ রানের নীচে আটকে দেওয়া। অ্যাঙ্গেলো ম্যাথুজ ১১৪ ও দীনেশ চান্দিমাল ৩৪ রানে দ্বিতীয় দিন শুরু করেন।

উইকেট ব্যাটিংয়ের জন্য সহায়ক হলেও বাংলাদেশের স্পিন কোচ হেরাথ মনে করেন তাদের ৪০০ রানের নিচে আটকানো সম্ভব। দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে এসে শ্রীলঙ্কান এ কোচ বলেছেন, ‘আমরা যদি সকালে দ্রুত ২ উইকেট তুলে নিতে পারি তাহলে ম্যাচে প্রভাব বিস্তার করতে পারবো। ৪০০ এর নিচে আটকে রাখতে পারবো। তাদেরকে আরও ১২০-১৩০ রানের ভেতরে অলআউট করতে হবে আমাদের।

১১৪ রান নিয়ে সেঞ্চুরিয়ান ম্যাথুজ দিনের খেলা শেষ করেছেন। তার সঙ্গী চান্দিমাল অপরাজিত ৩৪ রানে। তাদের থেকে বড় কিছুর প্রত্যাশায় আছেন সতীর্থ কুশল মেন্ডিস। দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে এসে মেন্ডিস বলেছেন, আমি মনে করি ২৫৮ রান প্রথম দিন বিবেচনায় ভালো স্কোর। আমি মনে করি ৪০০ বা ৫০০ এর বেশি রান এই উইকেটে ভালো পুঁজি। তবে আমরা ৫০০ এর বেশি রান করতে চাই।

অ্যাঞ্জেলো ম্যাথুজের সেঞ্চুরিতে চট্টগ্রাম টেস্টের প্রথম দিন শেষে ভালো অবস্থায় আছে শ্রীলঙ্কা। ৯০ ওভার শেষে দলটির সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ২৫৮ রান। দুজনের অপরাজিত জুটি থেকে আসে ১৪৮ বলে ৭৫ রান। প্রথম সেশন বাংলাদেশের দারুণ কাটে। দুটি উইকেট নেন নাঈম। তবে দ্বিতীয় সেশনে দেখা মেলেনি উইকেটের। তৃতীয় ও শেষ সেশনে ২ উইকেট নিলেও এক প্রান্তে আগলে রাখেন ম্যাথুজ। সেঞ্চুরি তুলে নিয়ে দলকে শক্ত অবস্থানে রেখে তবে দিন শেষ করেন। বাংলাদেশের হয়ে সর্বোচ ২টি উইকেট নেন নাঈম হাসান। ১টি করে উইকেট নেন তাইজুল ইসলাম ও সাকিব আল হাসান। উইকেটশূন্য ছিলেন দুই পেসার শরিফুল ইসলাম ও খালেদ আহমেদ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রথম টেস্ট,বাংলাদেশ-শ্রীলঙ্কা,অলআউট,ব্যাটিং
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close