reporterঅনলাইন ডেস্ক
  ১৫ মে, ২০২২

দুই উইকেট নিয়ে স্বস্তির বিরতি বাংলাদেশের

ছবি : সংগৃহীত

বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যে অনুষ্ঠিত প্রথম টেস্টে দুই উইকেট নিয়ে স্বস্তিতে প্রথম সেশন শেষ করল টাইগার বাহিনী। এর আগে ৭৩ রান করে শ্রীলঙ্কা। ২৭ রানে ক্রিজে রয়েছেন কুশল মেন্ডিস। রানের খাতা না খুলে তাকে সঙ্গ দিচ্ছেন এঞ্জেলো ম্যাথিউস।

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের প্রথম সেশনে দুই উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগ পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ২ উইকেটের বিনিময়ে ৭৩ রান। ২৭ রানে ক্রিজে রয়েছেন কুশল মেন্ডিস। রানের খাতা না খুলে তাকে সঙ্গ দিচ্ছেন এঞ্জেলো ম্যাথিউস।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা দেখে শুনে করে শ্রীলঙ্কা। দুই স্বাগতিক পেইসার খালেদ আহমেদ ও শরীফুল ইসলাম উইকেট থেকে মুভমেন্ট পেলেও লঙ্কানরা নির্বিঘ্নেই রানের চাকা সচল রাখেন।

তবে ওপেনিং জুটি বড় হওয়ার আগে সফরকারীদের শিবিরে আঘাত হানেন স্পিনার নাঈম হাসান। এলবিডব্লিউর ফাঁদে ফেলে তুলে নেন সফরকারী দলের অধিনায়ক দিমুথ করুনারত্নের উইকেট। ৯ রান করে বিদায় নেন তিনি।

এতে করে ২৩ রানেই পতন ঘটে লঙ্কানদের প্রথম উইকেটের।

এরপর ২২তম ওভারের দ্বিতীয় বলে নাঈমের কুইকারে বিভ্রান্ত হয়ে কট বাহাইন্ড হন ওশাদা। ৩৬ রান করে ডিআরএসের মাধ্যমে আউট হন তিনি। আর তাতে করে ৬৬ রানে তুলতেই দুই ওপেনার সাজঘরে সফরকারীদের।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশ-শ্রীলঙ্কা,প্রথম টেস্ট,দুই উইকেট,বিরতি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close