reporterঅনলাইন ডেস্ক
  ১৫ মে, ২০২২

টস হারলেন মুমিনুল, ফিল্ডিংয়ে বাংলাদেশ

ছবি : সংগৃহীত

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি বাংলাদেশ এবং শ্রীলঙ্কা। টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন লংকান অধিনায়ক দিমুথ করুনারত্নে।

অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস শনিবার রাতে অস্ট্রেলিয়ায় এক সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেছেন। ম্যাচ শুরুর আগে তাই তার প্রতি শোক জানিয়ে এক মিনিট নীরবতা পালন করবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, খালেদ হোসেন ।

তিন স্পিনার ও দুই পেসার নিয়ে নেমেছে বাংলাদেশ : বাংলাদেশ একাদশ সাজিয়েছে তিন স্পিনার ও দুই পেসার নিয়ে। স্পিনে সাকিব আল হাসানের সঙ্গে আছেন দুই বিশেষজ্ঞ স্পিনার তাইজুল ইসলাম ও নাঈম হাসান। আর পেস আক্রমণ সাজানো হয়েছে খালেদ হোসেন ও শরিফুল ইসলামকে দিয়ে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইনজুরির কারণে দ্বিতীয় টেস্ট খেলতে পারেননি শরিফুল। ফিট হয়েই ফেরেন শ্রীলঙ্কার বিপক্ষে।

১৫ মাস পর টেস্ট একাদশে নাঈম : ১৫ মাস পর টেস্টে খেলতে নেমেছেন নাঈম হাসান। সবশেষ খেলেন গত বছরের ফেব্রুয়ারিতে। এবার আচমকা দলে সুযোগ আসে মেহেদি হাসান মিরাজের ইনজুরির কারণে। নাঈম কই এই সুযোগ কাজে লাগাতে পারবেন?

শ্রীলঙ্কা একাদশ : দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, দিনেশ চন্ডিমাল, নিরোশান ডিকওয়েলা, রমেশ মেন্ডিস, লাসিথ এম্বুলডেনিয়া, বিশ্ব ফার্নান্দো এবং অসিথা ফার্নান্দো।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ক্রিকেট,বাংলাদেশ-শৃলঙ্কা,প্রথম টেস্ট,চট্টগ্রাম,টস,ফিল্ডিং
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close