reporterঅনলাইন ডেস্ক
  ১৩ মে, ২০২২

সাকিবের খেলা না খেলা নির্ভর করছে তার ওপর : পাপন

ফাইল ছবি।

তিনদিন আগে সাকিব আল হাসানের করোনা আক্রান্তের খবরে শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্টে তার খেলা অনিশ্চয়তার মুখে পড়ে। তবে বুধবারের (১২ মে) করোনা টেস্টে নেগেটিভ রিপোর্ট এসেছে বিশ্বসেরা এই অলরাউন্ডারের। রিপোর্ট নেগেটিভ এলেও শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্টে তিনি খেলতে পারবেন কিনা, এ নিয়ে-ই চলছে যত জল্পনাকল্পনা।

সাকিব ফিটনেস টেস্ট দিতে ইতোমধ্যে রওনাও দিয়েছেন চট্টগ্রামের উদ্দেশ্যে। শুক্রবার (১৩ মে) সন্ধ্যায় তিনি চট্টগ্রামে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেবেন।

সাকিব চট্টগ্রাম টেস্ট খেলতে চান বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস।

তবে এ বিষয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বক্তব্য জল্পনাকে আরও তুঙ্গে নিয়ে গেছে।

বিসিবি বস জানিয়েছেন, সাকিব খেলতেও পারেন আবার নাও খেলতে পারেন। বিষয়টি সাকিবের ওপরই নির্ভর করছে।

শুক্রবার সকালে হঠাৎই হেলিকপ্টারযোগে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে নামেন নাজমুল হাসান পাপন। সেখান থেকে বাংলাদেশ দলের টিম হোটেলে গিয়ে দলের সঙ্গে বৈঠক করেন। এ সময় চট্টগ্রাম টেস্টে সাকিব খেলবেন কিনা প্রসঙ্গ তোলেন সাংবাদিকরা। জবাবে পাপন বলেন, সাকিব খেলবে কী খেলবে না, এটি পুরোপুরি তার ওপর নির্ভর করছে। তবে এখানে স্বাস্থ্য একটা বড় বিষয়। মাত্রই করোনামুক্ত হওয়া একজনের পক্ষে সঙ্গে সঙ্গে টেস্ট ম্যাচে খেলতে নামা সম্ভব কিনা, সেটিও ভেবে দেখার বিষয় আছে। সাকিব হয়তো খেলবে, না-ও খেলতে পারে। কোভিড থেকে পুরোপুরি সুস্থ হয়ে ওঠা অনেক কঠিন। খেলাটা তো টেস্ট, ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি হলে সহজ হতো। কিন্তু সে খেলতে চায় কিনা, এটি পুরোপুরি তার ওপর নির্ভর করবে।

তবে সাকিবকে দলে পাওয়াটা সুখবরই হবে এমনটা জানিয়ে বিসিবি সভাপতি বলেন, সাকিব কিন্তু অনুশীলনের মধ্যে নেই। সে দলের সঙ্গে যোগ দেওয়ার পর ট্রেনার, ফিজিও যারা আছেন, তারা তাকে দেখবেন। তবে দল ধরে নিয়েছে সাকিব নেই। এর পরও যদি খেলে, সেটি প্লাস পয়েন্ট।

পাপনের মতোই বক্তব্য এলো বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুসের পক্ষ থেকে।

তিনি জানান, শুক্রবার দলের সঙ্গে যোগ দেওয়ার পর আগামীকাল শনিবার থেকে অনুশীলন শুরু করবেন সাকিব। এরপর তার শারীরিক অবস্থা বিচার করে সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাকিব,খেলা,টেস্ট,ক্রিকেট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close