reporterঅনলাইন ডেস্ক
  ১২ মে, ২০২২

আয়ে শীর্ষে মেসি, তিনে রোনালদো

ফাইল ছবি।

লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। সেটি শুধু মাঠেই নয়; উপার্জনেও। এবারের হিসেবে অবশ্য সবাইকে ছাড়িয়ে গেছেন মেসি। রোনালদো আছেন তিনে।

গত ১২ মাসে আয়ের দিক থেকে শীর্ষে থাকা খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে বিশ্বখ্যাত সাময়িকী ফোর্বস। সেখানে সবার ওপরে অবস্থান করছেন প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) আর্জেন্টাইন মহাতারকা মেসি। দুইয়ে আছেন যুক্তরাষ্ট্রের বাস্কেটবল তারকা লেব্রন জেমস। এরপরের নামটি রোনালদো।

তবে শীর্ষ দশে বাস্কেটবল খেলোয়াড়দের জয়জয়কার। ১০ জনের চারজনই বাস্কেটবল খেলোয়াড়, তিনজন ফুটবলার, একজন করে টেনিস খেলোয়াড়, আমেরিকান রুলস ফুটবলার ও বক্সার। তালিকায় নেই কোনো ক্রিকেটার।

মাঠ ও মাঠের বাইরের সামগ্রিক হিসাব অনুযায়ী, গত এক বছর মেসি ১ হাজার ১৭১ কোটি টাকা আয় করেছেন। রোনালদোর পকেট ও ব্যাংক অ্যাকাউন্টে ঢুকেছে ১ হাজার ৩৭ কোটি টাকা। আরেক ফুটবল তারকা নেইমার জুনিয়র ৮৫৭ কোটি টাকা পকেটে পুরে আছেন চারে।

টেনিস নক্ষত্র রজার ফেদেরার অনেক দিন হলো আছেন কোর্টের বাইরে। এর প্রভাব পড়েছে আয়েও। সুইস কিংবদন্তি গত এক বছরে ৮১৮ কোটি টাকা উপার্জন করলেও নেমে গেছেন সাতে। ৭৩০ কোটি টাকা আয় করে শীর্ষ দশের শেষ স্থানটি দখলে নিয়েছেন জিয়ান্নিস আন্তেতোকোন্মপো। এবারই প্রথম এই তালিকায় স্থান পেয়েছেন গ্রিসের বাস্কেটবল তারকা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আয়,শীর্ষে মেসি,রোনালদো
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close