reporterঅনলাইন ডেস্ক
  ২৯ জানুয়ারি, ২০২২

তামিম ঝড়ে উড়ে গেল সিলেট

চলতি বিপিএলে ঢাকার দুই ওপেনার তামিম এবং শাহজাদের ওপেনিং জুটি থেকে এসেছে ১৭৩ রান। তামিম ঝড়ে উড়ে গেল সিলেট সানরাইজার্স। ১৮ বল হাতে রেখেই ৯ উইকেটের বিশাল জয় তুলে নেয় ঢাকা।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে সিলেট সানরাইজার্স লিন্ডলে সিমন্সের সেঞ্চুরিতে ৫ উইকেটে ১৭৫ রান করে। লিন্ডল সিমন্স এবং এনামুল হক বিজয়ের ব্যাটে ওপেনিং জুটি ৫০ রানের উড়ন্ত সূচনা করে।

এনামুল ১৬ বলে ২ চার ১ ছক্কায় ১৮ রান করে পেসার ইবাদত হোসেনকে উইকেট বিলিয়ে প্যাভিলিয়নের পথে ফেরেন। বিপিএলের আগে জাতীয় লিগে দারুণ খেলা মোহাম্মদ মিঠুন ৮ বলে ৬ রানে কায়েস আহমেদের বলে বোল্ড হয়ে ব্যর্থতা অব্যাহত রাখেন। কলিন ইনগ্রামকে (০) মাশরাফি বিন মুর্তজা কট অ্যান্ড বোল্ড করে দিলে ৬৫ রানে ৩ উইকেট হারায় সিলেট সানরাইজার্স।

এরপর বিধ্বংসী হয়ে ওঠা সিমন্স মাত্র ৩৪ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের ৬০ নম্বর ফিফটি তুলে নেন। তার সঙ্গী হয়ে ধীরগতিতে ব্যাট করছিলেন রবি বোপারা। এই ইংলিশ অল-রাউন্ডার বেশিদূর যেতে পারেননি। রান-আউট হয়ে ফিরছেন ১৫ বলে ১৩ করে। একাই ম্যাচ টেনে যাচ্ছিলেন সিমন্স। ১৮তম ওভারে এই ক্যারিবিয়ান তারকা ৫৯ বলে ১২ চার এবং ৪ ছক্কায় ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন। তিন অংকে পৌঁছার পর আরও ভয়ংকর হয়ে ওঠেন সিমন্স। স্বদেশী আন্দ্রে রাসেলকে ২ চার ১ ছক্কা মেরে চতুর্থ বলে ধরা পড়েন তামিম ইকবালের হাতে। ৬৫ বলে ১৪ চার ৫ ছক্কায় ১১৬ রানে শেষ হয় তার বিধ্বংসী ইনিংস। ২০ ওভারে সিলেটের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ১৭৫ রান।

১৭৬ রানের লক্ষ্যে খেলতে নেমে রান তাড়ায় বিস্ফোরক সূচনা করেন ঢাকার দুই ওপেনার তামিম ইকবাল এবং মোহাম্মদ শেহজাদ। মাত্র ৯ ওভারেই দুজনের জুটি একশ ছাড়িয়ে যায়! মাত্র ২৮ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের ৪৩ নম্বর ফিফটি তুলে নেওয়ার পর তামিম পৌঁছে যান টি-টোয়েন্টি ক্যারিয়ারে চতুর্থবারের মতো তিন অংকে। তিন অংকে পৌঁছতে তামিম খেলেন মাত্র ৬১ বল। এর মধ্যে রয়েছে ১৬টি চার এবং ৩টি ছক্কা। শাহজাদও টি-টোয়েন্টি ক্যারিয়ারের ২৬ নম্বর ফিফটি তুলে নেন ৩৩ বলে।

আলাউদ্দিন বাবুকে বাউন্ডারি মেরেই ১৮ বল হাতে রেখে ঢাকাকে ৯ উইকেটে জয়ের বন্দরে পৌঁছে দিয়ে মাঠ ছাড়েন তামিম।

তবে শেষের দিকে আলাউদ্দিন বাবুর বলে ৩৯ বলে ৭ চার ১ ছক্কায় ৫৩ রান করা মোহাম্মদ শাহজাদ আউট না হয়ে গেলে ১০ উইকেটের ব্যবধানেই জিতে যেত ঢাকা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বঙ্গবন্ধু বিপিএল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close