reporterঅনলাইন ডেস্ক
  ২৭ জানুয়ারি, ২০২২

রিয়াল মাদ্রিদের অনুরোধ প্রত্যাখ্যান ব্রাজিলের

ফাইল ছবি

রিয়াল মাদ্রিদের অনুরোধে প্রত্যাখ্যান করে, আন্তর্জাতিক বিরতি শেষ না হওয়া অবধি ফুটবলারদের ছাড়ছে না ব্রাজিল। ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন জানিয়েছে, কেবল নির্দিষ্ট সময়েই ছাড়বেন জাতীয় দলের ফুটবলারদের।

করোনা মহামারীর কারণে বিভিন্ন সময়ে স্থগিত হওয়া ম্যাচগুলো আয়োজনের জন্য এই বছর অতিরিক্ত এই আন্তর্জাতিক ‘উইন্ডো’ যুক্ত করেছে ফিফা।

আন্তর্জাতিক বিরতিতে লাতিন আমেরিকার দলগুলো বিশ্বকাপ বাছাইয়ের জন্য দুই ম্যাচ খেলবে।বৃহস্পতিবার (২৭ জানুয়ারি )রাত ৩টায় ইকুয়েডরের মুখোমুখি হবে তিতের শিষ্যরা। এরপর আগামী বুধবার (২ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৬টায় প্যারাগুয়ের বিপক্ষে খেলবে তারা।

ব্রাজিল দলে ডাক পেয়েছেন রিয়ালের কাসেমিরো, এদের মিলিতাও, রদ্রিগো ও ভিনিসিউস জুনিয়র। কোপা দেল রের ম্যাচটি খেলার জন্য এই চার জনকে ২ তারিখের আগে ব্রাজিল ক্যাম্প থেকে ছেড়ে দেওয়ার অনুরোধ করেছিল স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। কারণ দলটি আগামী ৩ ফেব্রুয়ারি কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনালে খেলবে আথলেতিক বিলবাওর বিপক্ষে।

স্থানীয় এক রেডিওতে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের পরিচালক জুনিনিয়ো বললেন, রিয়ালের অনুরোধে সাড়া দিয়ে তারা সব ক্লাবকেই সুযোগ করে দিতে চান না। আমরা খেলোয়াড়দের ছাড়ছি না। ২ ফেব্রুয়ারি ফিফার (আন্তর্জাতিক বিরতির) মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত আমাদের সঙ্গে থাকতে হবে খেলোয়াড়দের। প্রথম ম্যাচে তাদের পারফরম্যান্সের ওপর নির্ভর করবে তারা দ্বিতীয় ম্যাচ খেলবে কিনা।

শুধু রিয়াল নয়, অনেক ক্লাবের কাছ থেকে একই অনুরোধ পাওয়ার কথা জানিয়ে তিনি বলেন, ২ ফেব্রুয়ারি পর্যন্ত খেলোয়াড়রা আমাদের সঙ্গে থাকবে। তাদের ছেড়ে দেওয়ার কোনো ইচ্ছে আমাদের নেই।

বিশ্বকাপের বছরে ফুটবলারদের জাতীয় দলে পাওয়ার স্বল্প সময়টুকু কাজে লাগানোর তাড়নার কথাও বললেন জুনিনিয়ো। খেলোয়াড়দের আমরা কয়েকটা দিনই পাই। এই সময়টা আমাদের কাজে লাগাতে হবে, কারণ বিশ্বকাপের প্রস্তুতি এখন শুরু হয়ে গেছে।

উল্লেখ্য, ইতোমধ্যে বাছাই পর্বের ১৩ ম্যাচে ১১ জয় ও দুই ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা ব্রাজিল ইতিমধ্যেই কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রিয়াল মাদ্রিদ,বিশ্বকাপ বাছাই,ব্রাজিল,ফুটবল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close