reporterঅনলাইন ডেস্ক
  ২৬ জানুয়ারি, ২০২২

প্রথম নারী টি২০ ক্রিকেট লিগ হচ্ছে পশ্চিমবঙ্গে

ছয়টি ক্লাব নিয়ে হবে এই প্রতিযোগিতা

চলতি বছর থেকে ভারতের পশ্চিমবঙ্গে শুরু হচ্ছে নারীদের টি-টোয়েন্টি প্রতিযোগিতা। ছেলেদের পাশাপাশি মেয়েদের ক্রিকেটকে গুরুত্ব দিতেই এই সিদ্ধান্ত নিয়েছে সিএবি।

ছয়টি ক্লাব নিয়ে এই প্রতিযোগিতা হবে কল্যাণীতে। খেলবে ইস্টবেঙ্গল, এরিয়ান, কালীঘাট, টাউন, রাজস্থান এবং মোহামেডান ক্লাব। ফেব্রুয়ারির ৭ বা ৮ তারিখ থেকে প্রতিযোগিতা শুরু হবে। প্রত্যেকটি দল প্রত্যেকের সঙ্গে রাউন্ড রবিন পদ্ধতিতে খেলবে। তারপর নকআউট পর্ব। ছয়টি ক্লাবের হয়ে যারা খেলবেন, প্রত্যেককে আর্থিক পারিশ্রমিক দেবে সিএবি।

সিএবির যুগ্ম সচিব দেবব্রত দাস বলেন, সিএবি এখন ছেলেদের পাশাপাশি মেয়েদের ক্রিকেটকেও সমানভাবে গুরুত্ব দিতে চাইছে। এ ব্যাপারে সভাপতি অভিষেক ডালমিয়া এবং সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায় অত্যন্ত উৎসাহী। ক্লাবগুলোকে নিয়ে ছেলেদের টি-টোয়েন্টি লিগ আগে দুই বছর হয়েছে। এবার থেকে মেয়েদের প্রতিযোগিতাও শুরু করে দিচ্ছি আমরা।

যেহেতু কোভিড পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে, তাই জেলার ম্যাচগুলোও দ্রুত শুরু করে দিতে চাইছে পশ্চিমবঙ্গের ক্রিকেট নিয়ন্ত্রণ সংস্থা। সবকিছু ঠিক থাকলে ৩ বা ৪ ফেব্রুয়ারি থেকে জেলা ক্রিকেট শুরু হয়ে যাবে। ক্লাব ক্রিকেটও শুরু হওয়া সময়ের অপেক্ষা। সব ক্লাবকে চিঠিও দেওয়া হয়ে গেছে সিএবির পক্ষ থেকে। সূত্র : আনন্দবাজার

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পশ্চিমবঙ্গ,নারী টি২০ ক্রিকেট লিগ,নারীদের টি-টোয়েন্টি,সিএবি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close