reporterঅনলাইন ডেস্ক
  ২৫ জানুয়ারি, ২০২২

কুমিল্লার বিধ্বংসী বোলিংয়ে ৯৫ রানে থেমে যায় বরিশাল

ফরচুন বরিশাল বঙ্গবন্ধু বিপিএল জয় দিয়েই শুরু করেছিল। পরপর টানা দুই ম্যাচ হেরে কোনঠাসা তারা। সাকিবদের ৯৫ রানে গুটিয়ে শক্তি দেখালো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৬৩ রানের বড় ব্যবধানে জিতে মাঠ ছাড়ে ইমরুলের কুমিল্লা। ফলে টানা দুই ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে কুমিল্লাভিক্টোরিয়ান্স।

মঙ্গলবার কুমিল্লা ভিক্টোরিয়ান্স আগে ব্যাটিং করে ১৫৯ রানের লক্ষ্য দেয় ফরচুন বরিশালকে। ব্যাটিংয়ে নেমে সাকিব-ক্রিস গেইল-ডোয়াইন ব্রাভোদের নিয়ে গড়া বরিশাল মাত্র ৯৫ রানে অলআউট!

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে কুমিল্লার ১৫৯ রানের জবাবে খেলতে নেমে নাহিদুল ইসলামের ঘূর্ণিতে কঠিন বিপদে পড়ে বরিশালের ব্যাটিং লাইনআপ। সাকিব-গেইল-ব্রাভোদের মতো বিশ্বমনের কোনো খেলোয়াড়ই এদিন প্রতিরোধ গড়তে পারেননি। ফলে ১৭.৩ ওভারে মাত্র ৯৫ রানে গুটিয়ে যায় বরিশাল। দলের একমাত্র খেলোয়াড় নাজমুল হোসেন শান্তর ব্যাট থেকে ৪৭ বলে ২ চারে ৩৬ রানের ইনিংস। এছাড়া তৌহিদ হৃদয় ১৯ ও নুরুল হাসান সোহান করেন ১৭ রান।

নাহিদুল ইসলাম কুমিল্লার সবচেয়ে সফল বোলার। এই অফ স্পিনার ৪ ওভারে ৫ রান খরচ করে ৩ উইকেট তুলে নেন। এছাড়া শহিদুল ইসলাম, করিম জানাত ও তানভীর ইসলাম ২টি করে উইকেট নিয়েছেন।

টসে হেরে ব্যাটিং করতে নামে কুমিল্লা। ক্যামেরন ডেলপোর্ট-মাহমুদুল হাসান জয় মিলে ৩৩ রানের ওপেনিং জুটি গড়েন। এরপর অবশ্য হোঁচট খায় কুমিল্লা। ডেলপোর্ট (১৯) ও ফাফ ডু প্লেসি (৬) ফিরে যান সাজঘরে।

কুমিল্লার প্রাথমিক বিপর্যয় সামাল দিতে সামনে থেকে ভূমিকা রাখেন অভিষিক্ত মাহমুদুল হাসান জয়। ৩৫ বলে ৬ চার ও ১ ছক্কায় ৪৮ রানের ইনিংস খেলে গেইলের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন তিনি। এরপর ইমরুলের ১১ বলে ১৫, মুমিনুলের ২৩ বলে ১৭ ও জানাতের ১৬ বলে অপরাজিত ২৯ রানের ইনিংসে ভর করে কুমিল্লা ৭ উইকেট হারিয়ে ১৫৮ রানের সংগ্রহ দাঁড় করায়।

বরিশালের হয়ে ব্রাভো ৩০ রানে সর্বোচ্চ ৩ উইকেট এবং সাকিব নিয়েছেন ২ উইকেট।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বঙ্গবন্ধু বিপিএল,বিপিএল,ক্রিকেট,বরিশাল ফরচুন,কুমিল্লা ভিক্টোরিয়ান্স
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close