reporterঅনলাইন ডেস্ক
  ২১ জানুয়ারি, ২০২২

জয় দিয়ে বিপিএল মিশন শুরু সাকিবের বরিশাল

বিপিএলের অষ্টম আসরের উদ্বোধনী ম্যাচ জিতে জয় যাত্রা শুরু করলো সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ফরচুন বরিশাল।

শুক্রবার (২১ জানুয়ারি) আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ১২৫ রানের সংগ্রহ করেছিল চট্টগ্রাম। জবাবে ছয় উইকেট হারালেও ১৮ দশমিক চার ওভারেই ম্যাচ জিতে নিয়েছে বরিশাল। বল হাতে মাত্র ১৬ রানে চার উইকেট নিয়েছেন চট্টগ্রাম অধিনায়ক মেহেদি হাসান মিরাজ।

তিন আসর পর বিপিএলে ফিরল ফরচুন বরিশাল। ফিরেই জয় দিয়ে বিপিএলের নতুন আসরের নতুন মিশনের শুরুটা রাঙাল তারা। মেহেদী হাসান মিরাজের দাপুটে বোলিংয়ের পরও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে চার উইকেটে হারিয়ে দিল সাকিব আল হাসানের দল। দারুণ এ জয়টা ধরা দিয়েছে আট বল হাতে রেখেই।

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের স্লো উইকেটে ব্যাটিংয়ের শুরু ভালো ছিল না ফরচুন বরিশালেরও। বল হাতে প্রতিপক্ষের ব্যাটিং লাইন-আপে আঘাত হেনে বসে চট্টগ্রামের বোলাররা। তবে মাঝে খেলায় ফিরলেও শেষদিকে ফের বিপদে প্রায় পড়েই গিয়েছিল বরিশাল। মেহেদী হাসান মিরাজের এক ওভারের চার বলে কোনো রান ছাড়াই তিন উইকেট তুলে নেওয়ায় শঙ্কায় পড়ে গিয়েছিল সাকিবের দল। অবশ্য হ্যাটট্রিকের সুযোগ মিস করেন মিরাজ।

তবে শেষে ডোয়াইন ব্রাভো (১২*) ও জিয়াউর রহমান (১৯*) রানের পার্টনারশিপে ১৮ দশমিক চার ওভারেই ছয় উইকেট হারিয়ে জয়ের লক্ষ্য ১২৬ রানের স্কোর ছুঁয়ে ফেলে বরিশাল। তার আগে ৩৯ রানের ঝড়ো ইনিংস খেলে জয়ের ভিত গড়ে দেন শৈকত আলী। তার আগে ইরফান শুক্কুর ১৬, তৌহিদ হৃদয় ১৬ ও সাকিব আল হাসান ১৩ রান এনে দেন।

চট্টগ্রামের ক্যাপ্টেন মিরাজ ১৬ রান খরচায় শিকার করেন চার উইকেট। চার ওভারের এই আগুনে স্পেলেই ম্যাচসেরার পুরস্কার ছিনিয়ে নেন তিনি। একটি উইকেট পান মুকিদুল ইসলাম।

টানিং উইকেটে বিপিএলের উদ্বোধনী ম্যাচে ব্যাটিংটা মোটেই ভালো হয়নি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। ফরচুন বরিশালের বোলিং দাপটে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। ৬৩ রানে ছয় উইকেট ও ৯৫ রানে সাত উইকেট হারিয়ে ফেলে চট্টগ্রাম।

ফলে টস হেরে ব্যাটিংয়ে নেমে আট উইকেট হারিয়ে মাত্র ১২৫ রানের পুঁজি গড়ে অধিনায়ক মেহেদী হাসান মিরাজের দল। চট্টগ্রামের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস খেলেন বেনি হওয়েল। ৯ রানের জন্য ফিফটি মিস করেন তিনি (৪১)।

সঙ্গে ওপেনার উইল জ্যাক ১৬, নাঈম ইসলাম ১৫ ও শামীম হোসেন ১৪ রান যোগ করেন। ফরচুন বরিশালের হয়ে তিন উইকেট শিকার করেন আলজারি জোসেফ। দুটি উইকেট নেন নাঈম হাসান।

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের চোখ রাঙানি ও নানা প্রতিকূলতার মাঝেও সকল শঙ্কা দূর করে মাঠে গড়িয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। বিপিএলের উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে টস ভাগ্য সহায় হয় ফরচুন বরিশালের। টস জিতে ফিল্ডিং বেছে নেন দলটির ক্যাপ্টেন সাকিব আল হাসান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিপিএল মিশন,জয়,সাকিব,বরিশাল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close