reporterঅনলাইন ডেস্ক
  ১৪ জানুয়ারি, ২০২২

ডু প্লেসি, সিকান্দার রাজাদের জন্য সরকারের দ্বারস্থ বিসিবি

ছবি : ইন্টারনেট

আর মাত্র ৬ দিন পরই পর্দা উঠবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের অষ্টম আসরের। মাহামারির কারণে এক বছর মাঠে গড়ায়নি ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই ক্রিকেট টুর্নামেন্ট। এজন্য এবার বাড়তি সতর্ক বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ভাইরাসটির দক্ষিণ আফ্রিকান ধরন ওমিক্রনের কারণে সতর্কতা আরো বেড়েছে। তবুও আফ্রিকা মহাদেশ থেকে বিপিএল খেলতে আসা ক্রিকেটাদের বিধিনিষেধ শিথিলের জন্য সরকারের দ্বারস্থ বিসিবি।

আফ্রিকা মহাদেশের ৮টি দেশ থেকে বাংলাদেশে এলে নিয়ম অনুযায়ী বাধ্যতামূলক ১৪দিন কোয়ারেন্টাইন করতে হবে। এবার সেখান থেকে ফাফ ডু প্লেসি, কলিন ইনগ্রাম, ক্যামেরুন ডেলপোর্ট, সিকান্দার রাজাদের বিপিএল মাতাতে আসার কথা। বিসিবি তাদের কোয়ারেন্টাইন শিথিলতার জন্য সরকারকে চিঠি দিয়েছে। মিলেছে ইতিবাচক বার্তাও। তবে এখনো আনুষ্ঠানিক ছাড়পত্র মেলেনি।

আগামীকাল ১৬ জানুয়ারি বিপিএল দলগুলোর হোটেলে ওঠার কথা থাকলেও সেটি পিছিয়ে ১৭ তারিখ হচ্ছে। স্থানীয় ক্রিকেটার আর সাপোর্ট স্টাফের সদস্য যারা দলের সঙ্গে থাকবেন তাদের জন্য ১ বার নেগেটিভ হলেই হোটেলে উঠার সুযোগ থাকছে। বিদেশিদের পরীক্ষা দিতে হবে দুবার।

বিপিএল এবার হবে ৩টি ভেন্যুতে। সব মিলিয়ে ঢাকার বাইরে ৪ বার আসাযাওয়া করতে হবে দলগুলোকে। উপসর্গ দেখা দেওয়ার পাশাপাশি প্রতিবার ভ্রমনের পর করোনাভাইরাস পরীক্ষা করানোর ভাবনা আছে ক্রিকেট বোর্ডের।

আগামী ২১ জানুয়ারি পর্দা উঠবে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের অষ্টম আসরের। এবারের আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৮ ফেব্রুয়ারি। ঢাকা, সিলেট, চট্টগ্রামে হবে বিপিএলের ম্যাচগুলো। ফাইনালসহ মোট ম্যাচ হবে ৩৪টি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিসিবি,ডু প্লেসি,বিপিএল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close