reporterঅনলাইন ডেস্ক
  ১১ জানুয়ারি, ২০২২

দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং বিপর্যয়

ট্রেন্ট বোল্টের করা ইনিংসের ৪৪তম ওভারের শেষ বলে লিটন দাসকে আউট বলে ঘোষণা করলেও রিভিউতে বেঁচে যান যান এই টাইগার ব্যাটার। রিভিউতে দেখা যায়, ব্যাটে নয়, লিটনের ডান হাতের কাঁধে লাগে বল। এরপরের ওভারেই কটবিহাইন্ড হন বাংলাদেশি অধিনায়ক মুমিনুল হক। ফিরে যান ইয়াসির আলীও। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ১২৮ রান।

নিজেদের প্রথম ইনিংসে ১২৬ রানে অলআউট হওয়া বাংলাদেশ দলকে ফলোঅনে ফেলে নিউজিল্যান্ড। ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে বেশ সাবধানী শুরু করেন দুই ওপেনার সাদমান ও নাঈম। নিউজিল্যান্ডের দুই পেসার ট্রেন্ট বোল্ট ও টিম সাউদির প্রথম স্পেল কোনো বিপদ ছাড়াই ভালোভাবে কাটিয়ে দেন তারা।

কিন্তু ১৪তম ওভারে পেসার জেমিনসনের লেগ স্টাম্পের ওপরের বল। চাইলেই বলটা ছেড়ে দিতে পারতেন সাদমান ইসলাম। কিন্তু আলগা এক শট উইকেটের পেছনে টম ব্লান্ডেল দারুণ এক ক্যাচ নিয়ে সাজঘরের পথ দেখালেন বাঁহাতি ওপেনারকে। আউট হওয়ার আগে করেন ২১ রান।

দ্বিতীয় উইকেটে নাঈমকে সঙ্গে নিয়ে ইতিবাচক ব্যাট করতে থাকেন নাজমুল হোসেন শান্ত। এ সময় দুজন মিলে গড়েন ৪৪ রানের জুটি। লাঞ্চ বিরতির ঠিক আগের ওভারে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন শান্ত। ৩৬ বল খেলেন করেন ২৯ রান। আর ৯৮ বল খেলে ২৪ রানে সাউদির করা বলে লাথামের হাতে ক্যাচ তুলে দেন নাঈম শেখ। আর কট বিহাইন্ড হওয়ার আগে মুমিনুলের ব্যাট থেকে আসে ৩৭ রান। এরপর ১ রান করে আউট হন ইয়াসির আলী। এখন লিটন ও নুরুল হাসান সোহান ব্যাট করছেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ব্যাটিং বিপর্যয়,বাংলাদেশ,ফলোঅন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close