reporterঅনলাইন ডেস্ক
  ০৫ ডিসেম্বর, ২০২১

কোচ ডমিঙ্গোর ভাগ্য নির্ধারণ হবে জানুয়ারিতে 

বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ব্যর্থতার পর দেশের মাটিতে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলছে বাংলাদেশ। তবে এখন পর্যন্ত সাফল্য ধরা দেয়নি। দলের ব্যর্থতার জন্য বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর অবস্থান তাই বেশ নড়বড়ে। এরই মধ্যে তাকে বরখাস্ত করার গুঞ্জন উঠলেও বিসিবি সভাপতি জানালেন আগামী জানুয়ারিতে তার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

কোচ ডোমিঙ্গো মূলত প্রশ্নবিদ্ধ হন টি-টোয়েন্টি বিশ্বকাপ ব্যর্থতার পরেই। তবুও তাকে বহাল রাখে বিসিবি। সঙ্গে টিম ডিরেক্টর হিসেবে কর্তৃত্ব তুলে দেয়া হয় খালেদ মাহমুদ সুজনের হাতে। তবে আসন্ন নিউজিল্যান্ড সিরিজই বাংলাদেশের ড্রেসিংরুমে শেষ সিরিজ হয়ে যেতে পারে ডমিঙ্গোর।

শনিবার (৪ ডিসেম্বর) বিষয়টা পুরোপুরি পরিষ্কার করেননি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে ডমিঙ্গোকে রাখা, না রাখার বিষয়ে জানুয়ারিতে চূড়ান্ত সিদ্ধান্ত নিবেন বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন ক্রিকেট কর্তা।

ডমিঙ্গোকে নিয়ে বিসিবি সভাপতি বলেন, ‘এই মুহূর্তে যদি জিজ্ঞেস করেন, তাহলে আমি বলব, তাকে নিয়ে আগে যে চিন্তা-ভাবনা ছিল, সেটাই আছে। আমরা বিশ্বকাপের রিপোর্টের অপেক্ষা করছি। আমি কোচ এবং খেলোয়াড়দের মধ্যে দূরত্বের বিষয়টি শুনেছি। কিন্তু কেউ আমাকে কিছু বলেনি। আপনি যদি সমস্যার গভীরে যেতে না পারেন, তবে সমস্যা সমাধান হবে না। আমরা জানুয়ারিতে এসব বিষয়ে সিদ্ধান্ত নিব।’

করোনার মহামারির কারণে কোচ পাওয়া কঠিন। ডমিঙ্গোকে ছেঁটে ফেলতে চেয়েও নানাভাবে ভাবতে হচ্ছে বিসিবিকে। এমনটাই বললেন নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, ‘বিশ্বকাপ শুরুর আগমুহূর্তে ডমিঙ্গো আমাদের জানায়, সে খুব ভালো একটা অফার পেয়েছে, চলে যেতে চায়। জানতে চাচ্ছিল আমরা চুক্তি বাড়াব কিনা। চুক্তি বাড়ালে সে থাকবে। চুক্তি না বাড়ালে থাকবে না, ওই জায়গায় প্রতিশ্রুতি দিয়ে দিবে। তখন যতটুকু সম্ভব খোঁজাখুঁজি করেছিলাম। পরে সিদ্ধান্তে আসলাম এই সময়ের মধ্যে আমরা কোনো কোচ পাব না। যদি পাইও, বিশ্বকাপের আগমুহূর্তে বা পরপরই নতুন কোচ আনা নিয়ে দ্বিধায় ছিলাম।’

তিনি অরো বলেন, ‘বেশিরভাগ কোচ যাদের পাচ্ছিলাম তারা আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আসতে পারবে না। তাই সবকিছু চিন্তা করে বোর্ড সিদ্ধান্ত নিল তার চুক্তি বাড়িয়ে নেয়া হোক। ইতোমধ্যে বাড়িয়েও নিয়েছি।’

এদিকে, আসন্ন নিউজিল্যান্ড সফরের জন্য শনিবার সন্ধ্যায় ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। ঢাকা টেস্ট শেষ করে আগামী ৯ ডিসেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশে যাত্রা করবে টাইগাররা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টাইগার,ক্রিকেট,কোচ,বাংলাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close