reporterঅনলাইন ডেস্ক
  ২৯ নভেম্বর, ২০২১

৪ রানে নেই শেষ ৪ উইকেট,  পাকিস্তানের লক্ষ্য ২০২ রান

ছবি- সংগৃহীত

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ১১৪ রানের ইনিংস খেলেছিলেন বাংলাদেশের উইকেটরক্ষক-ব্যাটার লিটন কুমার দাস। দ্বিতীয় ইনিংসেও দুর্দান্ত ব্যাট করে হাফ সেঞ্চুলি আদায় করেন তিনি। তবে অন্য ব্যাটারদের ব্যর্থতায় বাংলাদেশের সংগ্রহটা বড় হয়নি।

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ গুটিয়ে গেছে ১৫৭ রানে। ৬ উইকেটে ১৫৩ থেকে ১৫৭ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। লিটন খেলেছেন ৫৯ রানের ইনিংস।

প্রথম ইনিংসে ৪৪ রানে এগিয়ে থাকায় বাংলাদেশের লিড ২০১ রান। তাই এই টেস্টে জয়ের জন্য পাকিস্তানের দরকার ২০২ রান। সেই লক্ষ্য তাড়া করতে ব্যাট করছেন সফরকারীরা।

চট্টগ্রাম টেস্টে এবার পরীক্ষা দিতে হবে বোলারদের। প্রথম ইনিংসে পাকিস্তানকে লিড নেয়া থেকে বিরত রাখতে পারলেও এবার জয়টা ছিনিয়ে আনাই চ্যালেঞ্জ। জিততে হলে পাকিস্তানের ব্যাটারদের ২০০ পার হওয়ার আগেই অলআউট করতে হবে বাংলাদেশের বোলারদের।

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন ৬ উইকেটে ১১৫ রান নিয়ে লাঞ্চে যায় বাংলাদেশ। তখন লিটন দাস ৩২ ও ইয়াসির আলীর কানকাশন বদলি হিসেবে নামা সোহান শূন্য রানে ব্যাট করছিলেন। তখন প্রথম ইনিংসে ৪৪ রানে এগিয়ে থাকা বাংলাদেশের লিড ছিল ১৫৭ রান, হাতে ছিল আর ৪ উইকেট। কিন্তু লাঞ্চ বিরতির পর মাত্র ৪রান তুলতেই বাকি ৪ উইকেট হারায় বাংলাদেশ। ফলাফল ২০১ রানের লিড।

দিনের প্রথম ওভারেই হাসান আলীর বলে মুশফিকুর রহীমকে (১৬) হারালেও দুর্দান্ত ব্যাট করছিল মমিনুলবাহিনী। ষষ্ঠ উইকেট জুটিতে ৪৭ রান তুলেও ফেলেছিল অভিষিক্ত ইয়াসির আলী রাব্বি ও লিটন দাসের জুটি। তবে আউট না হয়েও মাথায় ছোট নিয়ে মাঠ ছাড়তে হয়েছে রাব্বিকে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাকিস্তান,লক্ষ্য,শেষ ৪ উইকেট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close