reporterঅনলাইন ডেস্ক
  ২৮ নভেম্বর, ২০২১

পাকিস্তান শিবিরে তাইজুলের জোড়া আঘাত

দিনের শুরুতেই জোড়া আঘাতে বাংলাদেশ দারুণভাবে শুরু করেছে। পাকিস্তানের ওপেনার আব্দুল্লাহ শফিক এবং আজহার আলীকে সাজঘরে ফেরান স্পিনার তাইজুল ইসলাম।

তৃতীয় দিনের শুরুতেই সাজঘরে পাঠিয়েছেন স্পিনার তাইজুল ইসলাম। তাইজুলের স্কিড করা বল লাগে শফিকের পায়ে, জোরালো আবেদনে সাড়া দেন আম্পায়ার। পাকিস্তান রিভিউ নেওয়ার চেষ্টা করেনি। শফিক আউট হন ১৬৬ বলে ৫২ রান করে। পরের বলেই তাইজুল ফেরান আজহার আলীকে। নতুন ব্যাটসম্যান আজহারের পায়ে লাগলেই জোরালো আবেদন করেন তাইজুলরা। কিন্তু আম্পায়ার সাড়া দেননি। বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক রিভিউ নিতে দেরি করেননি। পরে দেখা যায় আজহার পরিস্কার আউট। ০ রানে ফেরেন এই ব্যাটসম্যান। উল্লাসে মেতে ওঠে বাংলাদেশ শিবির। দিনের প্রথম ওভারেই জোড়া উইকেট নিয়ে সুন্দর শুরু এনে দিয়েছেন তাইজুল।

বাংলাদেশের প্রথম ইনিংসে ৩৩০/১০ (লিটন ১১৪, মুশফিক ৯১, মেহেদি ৩৮*)। পাকিস্তানের প্রথম ইনিংসে ১৪৬/২ (আবিদ ৯৪*, বাবর ০*)

দ্বিতীয় দিন প্রথম ইনিংসে দুই পাকিস্তানি ওপেনার আবিদ আলী-আব্দুল্লাহ শফিক ছড়ি ঘুরিয়েছেন। একজন সেঞ্চুরির খুব কাছে আরেকজন হাফসেঞ্চুরি করে আছেন ক্রিজে। দুজনে দিনের দুই সেশন কাটিয়ে দিয়েছেন কোনো বিপদ ছাড়াই।

আজ তৃতীয় দিনের শুরুতেই এখন তাদের থামানোটাই একমাত্র লক্ষ্য টাইগারদের।

এর আগে দ্বিতীয় বাংলাদেশের দিনের শুরুটা এলোমেলো করে দিয়েছেন পেসার হাসান আলী। পেতে পেতেও সেঞ্চুরি পাননি মুশফিক। দ্বিতীয় দিন প্রথম সেশনে বাংলাদেশ ৭৭ রান করতে হারায় ৬ উইকেট। কমপক্ষে আরও এক সেশন ব্যাটিং করতে পারলে দিনটি হতে পারতো বাংলাদেশের।

এরপর শুরু হয় পাকিস্তানি দুই ওপেনার আবিদ আলী ও আব্দুল্লাহ শফিকের রাজত্ব। কোনো বিপদ ছাড়াই দ্বিতীয় সেশন পার করে এখন তৃতীয় সেশনও পার করার পথে।

হাফসেঞ্চুরির পর এখন সেঞ্চুরির পথে আবিদ, আর হাফসেঞ্চুরি করে এখনো ক্রিজে আছেন অভিষিক্ত শফিক। ৩৩০ রানের বিপরীতে খেলতে নেমে পাকিস্তান কোনো উইকেট না হারিয়ে ১৪৫ রান তোলে। স্বাগতিকদের থেকে এখনো তারা ১৮৫ রান পিছিয়ে আছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাকিস্তান শিবির,তাইজুল,জোড়া আঘাত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close