reporterঅনলাইন ডেস্ক
  ২১ নভেম্বর, ২০২১

নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করল ভারত

ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে কিউইদের নাস্তানাবুদ করে ছাড়ল ভারত। তিন ম্যাচের একটিতেও প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেনি নিউজিল্যান্ড। তাদের হোয়াইটওয়াশ করেই সিরিজ জিতেছে স্বাগতিকরা।

কলকাতার ইডেন গার্ডেনসে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে কিউইদের ৭৩ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে রোহিত শর্মার ভারত। ভারতের ১৮৪ রানের জবাবে নিউজিল্যান্ডের ইনিংস থামে ১১১ রানেই।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক রোহিত আর ইষান কিষান ঝড় তোলেন। ওপেনিং জুটিতে পাওয়ার প্লেতে তারা ৬৯ রান তুলে ফেলেন। মিচেল স্যান্টনারের বলে উইকেটকিপার টিম সাইফার্টের হাতে ধরা পড়েন কিষান। সেটিই ছিল নিউজিল্যান্ডের প্রথম সাফল্য।

এরপর সূর্য কুমার যাদব ও ঋষভ পন্তের দুই উইকেট দ্রুত হারালেও এক প্রান্তে অবিচল ছিলেন রোহিত। ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক ৩১ বলে ৫৬ রান করে থামেন।

ভারতের সংগ্রহ নিউজিল্যান্ডের নাগালের বাইরে নিতে ভূমিকা রাখেন শ্রেয়াশ আইয়ার, ভেঙ্কটেশ আইয়ার ও দীপক চাহার। শ্রেয়াশ আয়ার করেন ২৫ রান এবং ভেংকটেশ আয়ার করেন ২০ রান। অক্ষর প্যাটেল ২ রানে অপরাজিত থাকেন। হার্শাল প্যাটেল আউট হন ১১ বলে ১৮ রান করে। দিপক চাহার শেষ মুহূর্তে ৮ বল খেলে করেন অপরাজিত ২১ রান।

নিউজিল্যান্ডের হয়ে ৩ উইকেট নেন মিচেল সান্তনার। ১টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, অ্যাডাম মিলনে, লকি ফার্গুসন এবং ইশ সোধি।

ব্যাটিংয়ে নেমে লড়াই জমাতে পারেনি নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের ইনিংসের মূল সর্বনাশটা করেছেন অক্ষর প্যাটেল—৯ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন তিনি। হার্শাল প্যাটেল নিয়েছেন ২ উইকেট। এ ছাড়াও দীপক চাহার, যুজবেন্দ্র চাহাল, ভেঙ্কটেশ আইয়ার—প্রত্যেকেই নিয়েছেন একটি করে উইকেট।

গাপটিল ৩৬ বলে ৫১ রান করেন। কিন্তু বাকিদের মধ্যে শুধুমাত্র সাইফার্টের সর্বোচ্চ সংগ্রহ ১৭। এছাড়া লকি ফার্গুসন ৮ বলে ১৪ রানে করে মান বাঁচিয়েছেন নিউজিল্যান্ডের। তার এই ইনিংসটি ছাড়া একশ পেরোনোই মুশকিল হয়ে যেত কিউইদের।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নিউজিল্যান্ড,হোয়াইট ওয়াশ,উড়িয়ে দিল ভারত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close