reporterঅনলাইন ডেস্ক
  ২১ নভেম্বর, ২০২১

রাব্বি-ইমনকে দেখা যাবে শেষ টি-টোয়েন্টিতে 

শেষ টি-টোয়েন্টি ম্যাচে দেখা যাবে দু’জনকে। ছবি : সংগৃহীত

তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ দলে ডাক পেয়েছেন ব্যাটসম্যান পারভেজ হোসেন ইমন ও পেসার কামরুল ইসলাম রাব্বি। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এ বিষয়টি নিশ্চিত করেছেন। বিসিবি ই-মেইলে বিষয়টি পরবর্তীতে নিশ্চিত করেছেন।

সোমবার (২২ নভেম্বর) দুই দলের শেষ টি-টোয়েন্টি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

প্রথম দুই ম্যাচ জিতে এরই মধ্যে সিরিজ নিশ্চিত করেছে পাকিস্তান। শেষ টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশের লক্ষ্য অন্তত একটি জয়। প্রথম টি-টোয়েন্টি লড়াই করলেও শনিবার দ্বিতীয় ম্যাচে পাকিস্তান স্রেফ উড়িয়ে দেয় বাংলাদেশকে। ব্যাটে-বলে-ফিল্ডিংয়ে তিন বিভাগেই খারাপ খেলেছে বাংলাদেশ।

দুই ম্যাচেই উদ্বোধনী জুটি ব্যর্থ। নাঈম শেখের সঙ্গে অভিষিক্ত হওয়া সাইফ হাসান রীতিমত হতাশ করেছেন। লিটন কুমার দাস ও সৌম্য সরকারের পরিবর্তে নতুন কাউকে বাজিয়ে দেখতে চায় টিম ম্যানেজমেন্ট। এজন্য সাইফ হাসানকে সুযোগ দিয়েছিল। বিবেচনায় ছিলেন পারভেজ হোসেন ইমনও। দুজনকে নিয়ে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন কাজও করেছেন। কিন্তু সাইফকে বেছে নিয়েছিল দল। দুই ম্যাচে মাত্র এক রান করা সাইফ আপাতত সুযোগ হারাচ্ছেন বোঝাই যাচ্ছে। তার জায়গায় নেওয়া হচ্ছে ইমনকে।

বাঁহাতি ওপেনার যুব দলের হয়ে জিতেছেন বিশ্বকাপ। ঘরোয়া ক্রিকেটে সীমিত পরিসরে আলো ভালা খেলেছেন। বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে দ্রুততম টি-টোয়েন্টি সেঞ্চুরির রেকর্ড তারই দখলে। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ৪২ বলে তিনি সেঞ্চুরি করেছিলেন।

ইমন যে ম্যাচে সেঞ্চুরি করেছেন সেই ম্যাচেই হ্যাটট্রিক করেছিলেন কামরুল ইসলাম রাব্বি। মোস্তাফিজুর রহমানের চোট ভাবনায় তাকে দলে ডাকা হয়েছে। দ্বিতীয় টি-টোয়েন্টিতে বোলিংয়ের সময় শরীরের ডানপাশে হাল্কা ব্যথা অনুভব করেন তিনি। এছাড়া ম্যাচ চলাকালীন গ্যালারি থেকে এক দর্শক মাঠে ঢুকে তাকে স্পর্শও করেন। জৈব সুরক্ষা বলয় ভেঙে তার কাছাকাছি গিয়ে বিপদ বাড়ান সেই দর্শক।

রাব্বিও টিম ডিরেক্টর সুজনের অধীনে কাজ করেছেন। তবে স্কোয়াডে আরেক পেসার শহিদুল ইসলামও রয়েছে। জানা গেছে, শেষ টি-টোয়েন্টিতে তাসকিন আহমেদকে টেস্ট বিবেচনায় বিশ্রামে রাখা হতে পারে। সেক্ষেত্রে রাব্বি ও শহিদুলকে দেখা যেতে পারে ২২ গজে। জাতীয় দলের হয়ে টেস্ট খেলেছেন রাব্বি। সবকিছু ঠিকঠাক থাকলে তার টি-টোয়েন্টিতে অভিষেক সময়ের ব্যাপার মাত্র।

বাংলাদেশ দল (সম্ভাব্য) :

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাইফ হাসান, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, শামীম হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলী রব্বি, শহীদুল ইসলাম, আকবর আলী, পারভেজ হোসেন ইমন ও কামরুল ইসলাম রাব্বি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাব্বি-ইমন,টি-টোয়েন্টি,ক্রিকেট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close