reporterঅনলাইন ডেস্ক
  ২৭ অক্টোবর, ২০২১

পাকিস্তানের জয়ে খুশি, বহিষ্কার ভারতীয় শিক্ষিকা

টি-টোয়েন্টি বিশ্বকাপে হাইভোল্টেজ ম্যাচে পাকিস্তানের কাছে ভারতের শোচনীয় হারের রেশ সামাজিক যোগাযোগ মাধ্যমে রয়েই গেছে। তার প্রভাবও পড়ছে বিভিন্নভাবে। এই ম্যাচকে ঘিরে আরও একটি খবর এখন শিরোনামে। পাকিস্তানের জয়ে ‘খুশি’ হওয়ায় ভারতের এক স্কুলশিক্ষিকাকে তার কর্মস্থল থেকে বহিষ্কার করা হয়েছে।

২৪ অক্টোবর ভারতের বিপক্ষে ১০ উইকেটের ঐতিহাসিক জয় পায় পাকিস্তান। সেই জয়ে খুশি হয়ে রাজস্থানের নিরাজ মোদি স্কুলের শিক্ষিকা নাফিসা আটারি হোয়াটসঅ্যাপে লিখেছিলেন, ‘আমরা জিতে গেছি।’

নাফিসার হোয়াটসঅ্যাপের স্ক্রিনশটটি দ্রুত ভাইরাল হলে স্কুল ম্যানেজমেন্ট তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়।

হোয়াটসঅ্যাপে পোস্টের ব্যাপারে ‘হ্যাঁ’ বললেও অন্যরকম এক ব্যাখ্যা দিয়েছেন নাফিসা। বহিষ্কৃত এই শিক্ষিকা বলেন, ‘কদিন আগে এক অভিভাবক আমাকে জিজ্ঞেস করেছিলেন আমি পাকিস্তান সাপোর্ট করি কি না। আমি মজা হিসেবে ব্যাপারটি ধরে নিয়ে হ্যাঁ বলেছিলাম।’

নাফিসা তার দোষ স্বীকার করে নিলেও অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি) শিক্ষিকার বিরুদ্ধে শক্ত পদক্ষেপের দাবি জানিয়েছে।

এক বিবৃতিতে এবিভিপি জানিয়েছে, প্রকাশ্যে পাকিস্তানের সমর্থন দিয়ে তিনি (নাফিসা) শিক্ষার্থীদের কী শিক্ষা দিচ্ছেন? এতে ক্যাম্পাসে টাঙানো ভারতীয় পতাকার অসম্মান হচ্ছে। তার বিরুদ্ধে শক্ত পদক্ষেপ নিতে স্কুল কর্তৃপক্ষকে জোর দাবি জানাচ্ছি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভারতীয় শিক্ষিকা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close