reporterঅনলাইন ডেস্ক
  ২৭ অক্টোবর, ২০২১

তুমুল বিতর্ক ওয়াকার ইউনিসের মন্তব্যে, ক্ষমা চাওয়ার দাবি

ভারত-পাকিস্তান ম্যাচের পর সাবেক পাক ক্রিকেটার ওয়াকার ইউনিসের এক মন্তব্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন সাবেক ভারতীয় ক্রিকেটার বেঙ্কটেশ প্রসাদ। হতাশা ব্যক্ত করেছেন ধারাভাষ্যকার হর্শ ভোগলেও।

ওয়াকারের একটি টুইট ঘিরে বিতর্কের শুরু। টি-টোয়েন্টি বিশ্বকাপে রবিবার (২৪ অক্টোবর) ভারত ১০ উইকেটে হেরে যায় পাকিস্তানের কাছে। এরপর ওয়াকার ইউনিস টুইটারে লেখেন, হিন্দুদের মাঝে দাঁড়িয়ে দাঁড়িয়ে নামাজ পড়ল পাকিস্তান। এই কারণে আমার কাছে এটা সত্যিই স্পেশাল।

এই টুইট দেখে আর থাকতে পারেননি বেঙ্কটেশ প্রসাদ। তিনি পাল্টা টুইট করে বলেন, খেলাধুলার মঞ্চে এই ধরনের মন্তব্য জিহাদি মানসিকতাকে অন্য পর্যায়ে নিয়ে গিয়েছে। কী নির্লজ্জ মানুষ।

ধারাভাষ্যকার হর্শ ভোগলে টুইট করেন, ওয়াকারের মতো একজনের কাছ থেকে এই ধরনের মন্তব্য অত্যন্ত হতাশাজনক। আমরা সবাই যেখানে চেষ্টা করছি, এই ধরনের মানসিকতাকে দূরে সরিয়ে রেখে খেলার কথা বলতে, সেখানে এই ধরনের মন্তব্য ভয়ানক। আশা করব, পাকিস্তানে খেলাকে যারা সত্যি ভালোবাসে, তারা এই ধরনের মন্তব্যের যে ভয়ানক দিক সেটা উপলব্ধি করবেন। আমার মতোই তাদেরও খারাপ লাগবে। আমরা খেলা ভালোবাসি। আমাদের পক্ষে সাধারণ মানুষদের বোঝানো কঠিন যে, ভারত-পাকিস্তান ম্যাচ আলাদা কিছু নয়, এটা নিছকই একটা ক্রিকেট ম্যাচ। ক্রিকেটের দূত যারা, তাদের সতর্ক থাকতে হবে। আমি নিশ্চিত, ওয়াকার ক্ষমা চাইবে। ধর্মীয় ভেদাভেদ ফুলে গিয়ে ক্রিকেট বিশ্বকে সঙ্ঘবদ্ধ করা দরকার। খবর আনন্দবাজারের।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভারত-পাকিস্তান,ওয়াকার ইউনিস,ক্রিকেট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close