reporterঅনলাইন ডেস্ক
  ২৬ অক্টোবর, ২০২১

টানা দ্বিতীয় জয়ে পাকিস্তানের দরকার ১৩৫

পাকিস্তানকে ১৩৫ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড। টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৩৪ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড।

ইনিংসের শুরুতে দেখে-শুনে খেলতে থাকেন দুই কিউই ওপেনার মার্টিন গাপটিল ও ড্যারেল মিচেল। ১৭ রান করা গাপটিলকে ফিরিয়ে পাকিস্তানের হয়ে প্রথম ব্রেক থ্রু এনে দেন হ্যারিস রউফ। এরপর অধিনায়ক কেন উইলিয়ামসন মিচেলকে সঙ্গে নিয়ে বড় জুটি গড়ার চেষ্টা করেন। কিন্তু তাতে বাধ সাধেন ইমাদ ওয়াসিম। তার বলে ফিরে যান মিচেল। মিচেলের ব্যাট থেকে আসে ২৭ রান।

এরপর উইলিয়ামসনও বেশিদূর এগোতে পারেননি। রান আউটে কাটা পড়ে ফিরে যান ২৫ রান করে। থিতু হতে পারেননি জেমস নিশামও। ব্যক্তিগত ১ রান করে বিদায় নেন তিনি।

১০০ রানের আগেই ৪ উইকেট হারিয়ে ফেলা কিউইদের এগিয়ে নিতে ক্রিজে জুটি গড়েন গ্লেন ফিলিপস ও ডেভন কনওয়ে এই জুটি ভাঙেন হ্যারিস রউফ। ভালোই খেলতে থাকা কনওয়েকে ফেরান ২৭ রানে। একই ওভারে রউফ ফিরিয়ে দেন ফিলিপসকেও। ফিলিপসের ব্যাট থেকে আসে ১৩ রান। শেষদিকে ব্যাট হাতে আর তেমন কেউ জ্বলে উঠতে পারেননি। ফলে নির্ধারিত ২০ ওভারে ১৩৪ রানে শেষ হয় নিউজিল্যান্ডের ইনিংস।

পাকিস্তানের হয়ে হ্যারিস রউফ নিয়েছেন ৪টি উইকেট। এছাড়া হাফিজ, শাহিন ও ইমাদ ওয়াসিম নেন ১টি করে উইকেট।

এদিকে এবারের আসর দারুণ জয় দিয়ে শুরু করেছে পাকিস্তান। আগের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে বাবর আজম বাহিনী। সেই ম্যাচে দারুণ ব্যাটিং উপহার দিয়ে হাফ সেঞ্চুরি তুলে নেন দুই ওপেনার রিজওয়ান ও বাবর আজম।

অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নেমেছে নিউজিল্যান্ড। পরিসংখ্যান বলছে, দু'দলের ২৪ বারের মুখোমুখি লড়াইয়ে পাকিস্তানের ১৪ জয়ের বিপরীতে নিউজিল্যান্ডের জয় ১০টিতে। আর টি টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি ৫ ম্যাচে পাকিস্তানের জয় ৩টিতে আর কিউইরা জয় পায় ২টিতে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিশ্বকাপ,পাকিস্তান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close