reporterঅনলাইন ডেস্ক
  ২০ অক্টোবর, ২০২১

নেদারল্যান্ডকে হারিয়ে ইতিহাস গড়ল নামিবিয়া

বিশ্বকাপে প্রথম জয়ের দেখা পেল নামিবিয়া

বিশ্বকাপে প্রথম জয়ের দেখা পেল নামিবিয়া। ডেভিড ওয়াইজের অপরাজিত হাফসেঞ্চুরিতে ভর করে তারা নেদারল্যান্ডসকে হারায় ৬ উইকেটে।

বুধবার (২০ অক্টোবর) আবুধাবির শেখ আবু জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে ১৬৪ রান করে নেদারল্যান্ডস। জবাবে ডেভিডের দুর্দান্ত ব্যাটিংয়ে ১ ওভার বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় নামিবিয়া। ৬ উইকেটে নেদারল্যান্ডকে হারিয়ে ইতিহাস গড়ে তারা। ৪০ বলে ৪ বাউন্ডারি আর ৫ ছক্কায় ৬৬ রানের অপরাজিত ইনিংস খেলেন অলরাউন্ডার ডেভিড ওয়াইজ।

রান তাড়া করতে নেমে স্টিফেন বার্ড আর জেন গ্রিনের জুটিতে আসে ৩২ রান। ১২ বলে ১৫ করে গ্রিন ফিরলে ভাঙে এ জুটি। এরপর ১৭ রানের ব্যবধানে সাজঘরে ফেরেন ৩ ব্যাটসম্যান। ক্রেগ উইলিয়ামস ১৩ বলে ১১ আর বার্ড ২২ বলে ২১ রানের ধীর ইনিংস খেলে আউট হন।

সেই ধাক্কা সামলান ডেভিড আর গেরহার্ড এরাসমাস। ২৫ বলে তারা পূর্ণ করেন ৫০ রানের জুটি। ৫০ বলে ৯৩ রানের এ জুটিই ম্যাচ ঘুরিয়ে দেয় নামিবিয়ার দিকে। ২৯ বলে ফিফটি পূরণ করেন ওয়াইজ। এরাসমাস ২২ বলে ৩২ করে যখন ফিরেন, জয়ের জন্য ১৯ বলে মাত্র ২০ রান দরকার নামিবিয়ার। ডেভিড ওয়াইজ বাকি পথটা সহজেই পাড়ি দিয়েছেন। ৪০ বলে ৪ বাউন্ডারি আর ৫ ছক্কায় খেলেন ৬৬ রানের হার না মানা ইনিংস খেলেন তিনি।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে ১৬৪ রানের সংগ্রহ দাঁড় করায় নেদারল্যান্ডস। দলের পক্ষে সর্বোচ্চ ৭০ রান করেন ম্যাক ও’ডাউড। তার ইনিংসটিই মূলত লড়াকু পুঁজি এনে দেয় নেদারল্যান্ডসকে। ১১ বলে ২১ রানে অপরাজিত থাকেন স্কট অ্যাডওয়ার্ডস। নামিবিয়ার বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন জ্যান ফ্রাইলিংক। ৩৬ রান দিয়ে ২টি উইকেট শিকার করেন তিনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিশ্বকাপ,নামিবিয়া,ডেভিড ওয়াইজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close