reporterঅনলাইন ডেস্ক
  ২৫ সেপ্টেম্বর, ২০২১

‘নিষিদ্ধ’দের নিয়েই দল গড়ল ব্রাজিল

ফাইল ছবি

ব্রাজিল ফুটবল ফেডারেশনের (সিবিএফ) আবেদনে যেসব খেলোয়াড়দের ইংলিশ লিগে পাঁচ দিন নিষিদ্ধ করেছিল ফিফা অবশেষে সেই আট নিষিদ্ধ খেলোয়াড়কে নিয়েই দল ঘোষণা করেছে ব্রাজিল কোচ তিতে।

চলতি মাসে বিশ্বকাপ বাছাইপর্বের গুরুত্বপূর্ণ কয়েকটি ম্যাচ খেলেছে ব্রাজিল। যদিও চিরপ্রতিদ্বন্দী আর্জেন্টিনার বিপক্ষের ম্যাচটি মাঠে গড়ানোর পর পরই বন্ধ হয়ে যায়।

আগামী অক্টোবরে ফের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলবে সেলেকাওরা। তার জন্য ঘোষিত দলে সেই খেলোয়াড়দেরই আবারও ডেকেছেন কোচ তিতে।

শুক্রবার ২৫ সদস্যের দল ঘোষণা করেছেন তিতে। যেখানে রয়েছেন পাঁচ দিনের নিষেধাজ্ঞায় পড়া সেই ৯ খেলোয়াড়ের মধ্যে ৮ জন।

নিষিদ্ধ হওয়া খেলোয়াড়েরা হলেন হলেন- অ্যালিসন, ফ্যাবিনিও, গ্যাব্রিয়েল জেসুস, এডারসন, এমারসন রয়্যাল, থিয়াগো সিলভা, ফ্রেড ও রাফিনিয়া। চোটের কারণে মাঠের বাইরে থাকায় ডাক পাননি লিভারপুলের ফরোয়ার্ড রবার্তো ফিরমিনো।

তবে করোনার কারণে সৃষ্টি নিয়মের জটিলতার এখনো সমাধান হয়নি। কারণ ইউরোপে তালিকায় ব্রাজিল এখনো করোনার লাল তালিকভুক্ত দেশ। ক্লাবগুলো চাইছে না তাদের খেলোয়াড়রা লাল তালিকভুক্ত দেশে যাতায়াত করুন।

এ বিষয়ে অনেকটা আশাবাদী ব্রাজিল দলের সমন্বয়ক পাওলিস্তা। তিনি বলেন, ফিফা, ইপিএল আর ইংলিশ সরকারের সঙ্গে আমাদের দারুণ আলোচনা হয়েছে। আশা করছি আগামী সপ্তাহের মধ্যে এর একটা চূড়ান্ত আলোচনা হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ব্রাজিল,নিষিদ্ধ খেলোয়াড়,বিশ্বকাপ বাছাই,দল ঘোষণা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close