অনলাইন ডেস্ক

  ২০ সেপ্টেম্বর, ২০২১

মেসিকে উঠিয়ে নেওয়ার ব্যাখ্যা দিলেন কোচ

লিঁওর বিপক্ষের ম্যাচে গোল পাননি লিওনেল মেসি। তবে পিএসজি ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে। কিন্তু দলের জয় ছাপিয়ে আলোচনায় মেসিকে ৭৫ মিনিটে মাঠ থেকে উঠিয়ে নেওয়া।

ফ্রেঞ্চ লিগে শিরোপা পুনরুদ্ধারের অভিযানে বড় অংকের অর্থ খরচ করে লিওনেল মেসিকে দলে নিয়েছেন প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।

লিওঁর বিপক্ষে রবিবারের ম্যাচে আশানুরুপ পারফরম্যান্সই দেখিয়েছেন, খেলা শুরুর ৬ষ্ঠ মিনিট থেকেই প্রতিপক্ষের ওপর আক্রমণ চালিয়ে গেছেন, যদিও কোনো গোল পান নি তিনি । তবে ম্যাচের ৭৫তম মিনিটে মেসির খেলাটা বন্ধ করে তাকে ম্যাচ থেকে উঠিয়ে নেন কোচ মরিসিও পচেত্তিনো।

কোচের এমন সিদ্ধান্তে মাঠেই অবাক হয়েছিলেন মেসি। হতাশ লাগছিল তাকে। উঠে যাওয়ার সময় কোচের সঙ্গে হাত মেলাননি মেসি।ওই ম্যাচে লিঁওকে ২-১ গোলে হারানোর পরও কথা শুনতে হচ্ছে পিএসজি কোচকে।

ফুটবলের মহাতারকাকে এভাবে খেলা থেকে তুলে নেওয়াতে প্রশ্ন উঠছে ভক্ত-অনুরাগীদের মনে। তাই সমালোচনা থামছেনা দলের জয়কেও ছাপিয়ে শিরোনামে উঠে এল মেসিকে তুলে নেওয়ার এই সিদ্ধান্ত।

এর সাফ জবাব দিলেন পিএসজি কোচ পচেত্তিনো জানান, ম্যাচ শেষের ২০মিনিট আগে মেসিকে তুলে নেওয়ার সিদ্ধান্তটি সঠিকই ছিল। একজন কোচ হিসেবে যা করার তিনি তাই করেছেন। দলের ভালোর জন্যই করেছেন। তার এই সিদ্ধান্তে মেসির ভালো লাগুক আর নাই লাগুক, তা নিয়ে ভাবনার সময় নেই তার।

তিনি বলেন, ‘সব কোচই দল আর খেলোয়াড়দের ভালো চান। হয়তো এসব সিদ্ধান্ত কাজে লাগে, কখনো লাগে না। ফুটবলাররাও এসব কখনো পছন্দ করে, কখনো করে না। তবে দিনশেষে, কোচেরা তো এ কারণেই ডাগআউটে দাঁড়ান!’

কোচ আরো বলেন, ‘আমাদের ৩৫ জনের স্কোয়াডে দারুণ সব খেলোয়াড় আছে। তবে মাঠে কেবল ১১ জনকেই একসঙ্গে খেলানো সম্ভব। এর বেশি নয়। দল ও খেলোয়াড়ের জন্য যেটা সবচেয়ে ভালো, সিদ্ধান্তগুলো সে কারণেই নেওয়া হয়।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কোচ,মেসি,খেলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close