reporterঅনলাইন ডেস্ক
  ২৮ জুলাই, ২০২১

আর্জেন্টিনার বিদায়, কোয়ার্টারে স্পেন

সাইতামা স্টেডিয়ামে বুধবার ‘সি’ গ্রুপে স্পেন ও আর্জেন্টিনার মধ্যকার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। ম্যাচে ৮৭ মিনিট পর্যন্ত এগিয়ে ছিল স্পেন। শেষ মুহূর্তের গোলে আর্জেন্টিনা হার এড়ালেও গ্রুপপর্ব পার হতে পারেনি।

অন্যদিকে মিয়াজি স্টেডিয়ামে ‘সি’ গ্রুপের অপর ম্যাচটিতে মিশর পয়েন্ট তালিকার তলানিতে থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে নেমেছিল। এমন ম্যাচে তারা অস্ট্রেলিয়াকে ২-০ গোলে হারিয়ে ২০১২ লন্ডন অলিম্পিকের পর প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে উঠেছে।

স্পেন-আর্জেন্টিনা ম্যাচে প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধে ৬৬ মিনিটের মাথায় এগিয়ে যায় স্পেন। দানি আলমোর পাস থেকে বাঁ পায়ের শটে জাল কাঁপান মিকেল মেরিনো।

গোল শোধে মরিয়া হয়ে লড়তে থাকা আর্জেন্টিনা শেষ সময়ে এসে জালের দেখা পায়। কর্নার থেকে বল পেয়ে থিয়াগো আলমাদা ক্রস করলে বক্সের মাঝখানে দারুণ হেডে গোল করেন থমাস বেলমন্তে।

যোগ করা সময়ে জয় পাওয়ার ভালো সম্ভাবনা তৈরি হয়েছিল স্পেনের। কিন্তু টানা দুই মিনিটে কার্লোস সোলার আর রাফা মিরের দুটি ক্লোজ শট একটুর জন্য জাল পায়নি। তবে তা আর দরকার ছিল না। ১-১ ড্রয়েই তো গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে নাম লিখিয়েছে লা রোজারা।

গ্রুপের অপর ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই করেও গোলমুখ খুলতে পারেনি অস্ট্রেলিয়া। ম্যাচের ৪৪ মিনিটে এগিয়ে যায় মিশর। ডান পায়ের জোরালো শটে গোল করেন আহমেদ ইয়াসির রায়ান।

দ্বিতীয়ার্ধের শেষ সময়ে এসে অস্ট্রেলিয়ার ড্র করার আশাটাও শেষ করে দেন আমার হামদি। গোলরক্ষকের খুব কাছে বল পেয়ে তা জালে জড়িয়ে দেন তিনি। ২-০ গোলের জয় নিয়ে কোয়ার্টারে নাম লেখায় মিশর।

‘সি’ গ্রুপে তিন ম্যাচে এক জয়, ২ ড্রয়ে ৫ পয়েন্ট পেয়ে শীর্ষে থেকে দ্বিতীয়পর্বে গেছে স্পেন। একটি করে জয়, ড্র আর হারে ৪ পয়েন্ট নিয়ে মিশর উঠেছে শেষ আটে।

অন্যদিকে তিন ম্যাচে একটি করে জয়, হার আর ড্রয়ে ৪ পয়েন্ট পেলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় বিদায় নিতে হয়েছে আর্জেন্টিনাকে। ১ জয়, ২ হারে ৩ পয়েন্ট নিয়ে বাদ পড়েছে অস্ট্রেলিয়া।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আর্জেন্টিনা,স্পেন,টোকিও অলিম্পিক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close