reporterঅনলাইন ডেস্ক
  ২২ জুন, ২০২১

রাশিয়াকে হারিয়ে ডেনমার্কের অবিশ্বাস্য জয়

সবার ধারণাকে ভুল প্রমাণ করে রাশিয়াকে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে ডেনমার্ক

গেল সপ্তাহে ফিনল্যান্ডের বিপক্ষে ডেনমার্ক প্রথম ম্যাচ খেলতে নেমেছিল। ওই ম্যাচে ক্রিস্টিয়ান এরিকসনের কার্ডিয়াক অ্যারেস্ট হয়। সে কারণে বেশ কিছুক্ষণ ম্যাচ বন্ধ থাকার পর আবার খেলা শুরু হয়। কিন্তু ডেনমার্ক হেরে যায় ১-০ ব্যবধানে।

পরের ম্যাচে শক্তিশালী বেলজিয়ামের কাছে তারা হেরে যায় ২-১ গোলে। তাতে দুই ম্যাচ হেরে কোনো পয়েন্ট পায়নি ডেনমার্ক। গোল ব্যবধান ছিল -২। এই অবস্থান থেকে ডেনমার্ক শেষ ষোলোতে যাবে এটা কেউ কল্পনাও করেনি। কারণ, শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ যে রাশিয়া!

কিন্তু সোমবার রাতে ঘরের মাঠে সবার ধারণাকে ভুল প্রমাণ করে রাশিয়াকে অবিশ্বাস্যভাবে ৪-১ ব্যবধানে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে ডেনমার্ক।

‘বি’ গ্রুপে বেলজিয়ামের সংগ্রহ পূর্ণ ৯। তারা পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে শেষ ষোলোতে পৌঁছে গেছে। অন্যদিকে ডেনমার্ক, ফিনল্যান্ড ও রাশিয়া—সবার সংগ্রহ সমান ৩। কিন্তু শেষ ম্যাচে রাশিয়াকে ৪-১ ব্যবধানে হারানোয় ডেনমার্কের গোল ব্যবধান বেড়ে হয় +১। অন্যদিকে রাশিয়া ও ফিনল্যান্ডের ৩ পয়েন্ট হলেও তাদের গোল ব্যবধান যথাক্রমে -৫ ও -২। ফলে ফিনল্যান্ড ও রাশিয়াকে পেছনে ফেলে গোল ব্যবধানের বদৌলতে নকআউট পর্বের টিকিট নিশ্চিত করে ডেনমার্ক।

এমন অবিশ্বাস্য জয় এবং শেষ ষোলো নিশ্চিত করার কৃতিত্ব তারা উৎস্বর্গ করেছে ক্রিস্টিয়ান এরিকসনকে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ডেনমার্ক,শেষ ষোলো,অবিশ্বাস্য জয়,ফুটবল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close