reporterঅনলাইন ডেস্ক
  ০৭ মে, ২০২১

অবসর ভেঙে ফিরছেন ডি ভিলিয়ার্স

নামের আগে ‘সাবেক’ শব্দটা বসে গেছে ২০১৮ সালে। ১৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতিটা বেশ ভেবেচিন্তেই টেনেছিলেন আধুনিক ক্রিকেটের সেরা ব্যাটসম্যান এবিডি ভিলিয়ার্স।

গত তিন বছর দক্ষিণ আফ্রিকার জার্সিতে আর দেখা না গেলেও, ভক্তদের একেবারে নিরাশ করেননি মিস্টার ৩৬০ ডিগ্রি। নিয়মিত খেলেছেন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে। হাশিম আমলা-ডি ভিলিয়ার্সদের মতো ব্যাটসম্যানদের হারানোর ক্ষতিটা যে কত, তা ইতিমধ্যে হাড়ে হাড়ে বুঝেছে প্রোটিয়ারা।

জাতীয় দল থেকে বিদায় নিলেও ব্যাটে এখনো জং ধরেনি ডি ভিলিয়ার্সের। ৩৭ বছর বয়সেও যেন বোলারদের ঘুম হারাম করে দিতে প্রস্তুত তার উইলো। সদ্য স্থগিত হয়ে যাওয়া আইপিএলেও রয়্যাল চ্যালেঞ্জার্সের হয়ে ঝড় তুলেছেন ডি ভিলিয়ার্স। এমন পারফরম্যান্সের পর তার দক্ষিণ আফ্রিকান ভক্ত-সমর্থকরা তো আশায় বুক বাঁধতেই পারেন, আরেকবার প্রিয় ব্যাটসম্যানকে ভিলিয়ার্সকে জাতীয় দলে দেখার।

মাস কয়েক ধরে বেশ কয়েকবার সংবাদের শিরোনাম হয়েছে, ডি ভিলিয়ার্সের ফেরা নিয়ে। গত মাসে দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ মার্ক বাউচার ইঙ্গিত দিয়েছিলেন, আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরছেন ডি ভিলিয়ার্স। অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি। কিন্তু করোনা যেভাবে ভয়ংকর হয়ে উঠেছে, তাতে ভারতের মাটিতে এই টুর্নামেন্ট হবে কিনা তা এখন শঙ্কায়।

তবে এসবের মধ্যে আবারও ডি ভিলিয়ার্স ভক্তরা আশা দেখছেন, এই ডানহাতি ব্যাটসম্যানের ফেরা নিয়ে। আর সেই আশাটা দিয়েছেন, ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) ডিরেক্টর গ্রায়েম স্মিথ। ইমরান তাহির ও ক্রিস মরিসের সঙ্গে ডি ভিলিয়ার্সও ফিরবেন, এমন ইঙ্গিত দিয়েছেন সাবেক প্রোটিয়া অধিনায়ক। আর তা টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই। ৩৭ বছর বয়সী ব্যাটসম্যানের ফেরাটা হতে পারে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে।

ডি ভিলিয়ার্সের ফেরার একই তথ্য ০৬ মে, টুইটারে জানিয়েছে ক্যারিবিয়ান ক্রিকেট পোডকাস্টও, ‘ক্রিকেট দক্ষিণ আফ্রিকার ডিরেক্টর গ্রায়েম স্মিথ আজ জানিয়েছেন, দক্ষিণ আফ্রিকা জুনে ২ টেস্ট ও ৫ টি-টোয়েন্টি সিরিজ খেলতে সফরে আসবে, ভেন্যু এখনো চূড়ান্ত হয়নি। তিনি আরও জানিয়েছেন, তিনি আশাবাদী ফ্রি অ্যাজেন্ট এবিডি ভিলিয়ার্স, ইমরান তাহির ও ক্রিস মরিসের খেলার ব্যাপারে।’

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অবসর,ডি ভিলিয়ার্স,খেলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close