reporterঅনলাইন ডেস্ক
  ১২ এপ্রিল, ২০২১

পাকিস্তানকে উড়িয়ে দক্ষিণ আফ্রিকার জয়

বড় পাঁচ তারকা চলে এসেছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলতে। তাদের ছাড়া খেলতে নেমে প্রথম টি-টোয়েন্টিতে পাকিস্তানের কাছে হেরেছিল দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে প্রোটিয়ারা। ৩৭ বল হাতে রেখে পাকিস্তানকে তারা হারিয়েছে ৬ উইকেটের বড় ব্যবধানে। 

সোমবার জোহানেসবার্গে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। কিন্তু ইনিংসের একেবারে প্রথম বলেই উইকেট হারিয়ে বসে সফরকারীরা। ডাক মেরে সাজঘরে ফেরত যান মোহাম্মদ রিজওয়ান। ওই ধাক্কা সামলানোর আগেই ১০ বলে ৮ রান করে আউট হয়ে যান আরেক ওপেনার সারজিল খানও। 

এরপর মোহাম্মদ হাফিজকে নিয়ে পরিস্থিতি কিছুটা হলেও সামাল দেওয়ার চেষ্টা করেন অধিনায়ক বাবর আজম। কিন্তু ৬ চারে ২৩ বলে ৩২ রান করে হাফিজ সাজঘরে ফেরত গেলে ভেঙে যায় তাদের ৫৮ রানের জুটি। 

ফিফটি করেই আউট হয়ে যান বাবরও। ৫ চারে ৫০ বলে ৫০ রান করে মাগালার বলে বোল্ড হন তিনি। এরপর আর কোনো ব্যাটসম্যানই সেভাবে প্রতিরোধ গড়তে পারেননি। নির্ধারিত ২০ ওভার খেলে ৯ উইকেট হারিয়ে ১৪০ রানে থামে পাকিস্তানের ইনিংস। প্রোটিয়াদের পক্ষে ৪ ওভারে ২৩ রান দিয়ে তিন উইকেট নেন জর্জ লিনডলে। 

জবাব দিতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন স্বাগতিক ব্যাটসম্যানরা। চতুর্থ ওভারের তৃতীয় বলে প্রথম উইকেট হারানোর সময় তাদের স্কোরকার্ডে জমা হয়েছিল ৪৪ রান। ১০ বলে ১৫ রান করে আউট হন ওপেনার জানেমান মালান। ৭ চার ও ৩ ছক্কায় ৩০ বলে আরেক ওপেনার এইডেন মার্করাম করেন ৫৪ রান। 

মাঝে দুই উইকেট হারালেও অধিনায়ক হেনরিক ক্লিসেন ও জর্জ লিন্ডের ব্যাটে সহজেই লক্ষ্যে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা। ২১ বলে ৩৬ রান করে ক্লিসেন ও ১০ বলে ২০ রান করে অপরাজিত ছিলেন লিন্ডলে। 

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাকিস্তান,দক্ষিণ আফ্রিকা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close