reporterঅনলাইন ডেস্ক
  ২২ ফেব্রুয়ারি, ২০২১

অনাহারে থাকা টেম্পোচালকের ছেলে এখন কোটিপতি ক্রিকেটার

একজন তরুণ ক্রিকেটার। নাম তার চেতন সাকারিয়া। তার বাবার পেশা একজন টেম্পোচালকক। ভারতের গুজরাটে বেড়ে ওঠা এই ক্রিকেটারের পরিবারের বসবাস দারিদ্রতার সঙ্গে। দিন আনে দিন খায় তারা, কখনো বা থাকেন না খেয়ে। তবে চরম এই দারিদ্র্যতাকে পেছনে ফেলে অবশেষে স্বপ্ন পূরণ করে ফেললেন সাকারিয়া। আইপিএলে দল পেলেন তিনি।

চেতন সাকারিয়ার জন্ম গুজরাটের ভাবনগর জেলা থেকে ১০ কিলোমিটার দূরে ভারতেজ গ্রামে। ছোট বেলা থেকে স্বপ্ন দেখতেন ক্রিকেটার হওয়ার। দারিদ্রতার কারণে সেটা খুব একটা সহজ ছিল না। তবে এই দারিদ্রতা থামাতে পারেনি চেতনকে। নিজের জেদ এবং কঠোর পরিশ্রমের ফলেই বিশ্বের সবচেয়ে বড় টি-টোয়েন্টি লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে জায়গা করে নিয়েছেন তিনি। আইপিএল নিলামে রাজস্থান রয়্যালস এক কোটি ২০ লাখ রুপিতে দলে নিয়েছে চেতনকে।


আরও পড়ুন : এরদোগান ফোনে ইরানের প্রেসিডেন্টকে যা বললেন


পরিবারে অত্যন্ত দারিদ্রতার কারণে চেতনের বাবা প্রথম থেকেই চাইতেই ছেলে পড়াশোনা করে সরকারি চাকরি করে পরিবারের হাল ধরুক। তিনি কখনোই চাননি ছেলে ক্রিকেটার হোক, কিন্তু ধীরে ধীরে ক্রিকেটে চেতনের সাফল্য দেখার পর তার বাবা তাকে ক্রিকেট খেলায় উৎসাহ দিতে থাকেন।

ধার করা জুতো দিয়ে ক্রিকেট খেলা শেখা সেই সাকারিয়া এখন কোটিপতি। গেল মৌসুমে নেট বোলার ছিলেন রয়্যাল চ্যালেঞ্জার ব্যাঙ্গালুরুর। সেখান থেকেই ফ্র্যাঞ্চাইজির নজরে আসেন চেতন। জস বাটলার, বেন স্টোকস ও কাটার মাস্টার মুস্তাফিজের সাথে একই দলে খেলবেন এই তরুণ।


আরও পড়ুন : অন্য ফুটবলারের বান্ধবীর দিকে নেইমারের নজর নিয়ে তোলপাড়


 

------
প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চেতন সাকারিয়া,আইপিএল,টেম্পোচালকের ছেলে,কোটিপতি ক্রিকেকার,গুজরাট,অনাহারে থাকা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close