রাজিবুল ইসলাম, গাজীপুর (টঙ্গী) থেকে

  ২৭ জানুয়ারি, ২০২১

ব্রাদার্স ইউনিয়ন-উত্তর বারিধারার জমজমাট ড্র

ফুটবল উন্মাদনায় মাতলো গাজীপুর জেলার টঙ্গীর ফুটবলপ্রেমীরা। এই প্রথম কোনও পেশাদার ফুটবল ম্যাচ উপভোগ করলো স্থানীয় দর্শক। উদ্বোধনী ম্যাচে ৩-৩ গোলে ম্যাচ ড্র করেছে ব্রাদার্স ইউনিয়ন ও উত্তর বারিধারা। তবে সবগুলো গোলই হয়েছে ম্যাচের দ্বিতীয়ার্ধে।

বুধবার ম্যাচের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি ও বাফুফে সিনিয়র সহ সভাপতি আব্দুস সালাম মুর্শেদী।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ম্যাচে ব্রাদার্সের হয়ে গোল করেন শফিকুল (৬১), ফুরকাট (৮৫) ও স্যামসন (৮৮)। উত্তর বারিধারার হয়ে গোল করেন সুমন (৭৪), ইভগিনিয়া (৮৭) ও জুয়েল (৯৩)।

ম্যাচ উদ্বোধনের সময় বাফুফের সিনিয়র সহ সভাপতি সালাম মোর্শেদি এমপি বলেন, আপনারা জানেন এই মাঠটি আরচ্যারির জন্য বরাদ্দ ছিল। এরপর আরচ্যারি ও ফুটবল ফেডারেশনের সমন্বয়ে গত সপ্তাহে এখানে বিপিএল আয়োজনের শুনতেছি। অবশ্যই আমি অত্যন্ত গর্বিত ও আনন্দ গাজীপুরে এই ধরণের একটি টুর্নামেন্ট হচ্ছে।

আসলে আমি প্রথমে বলেছি এটা আরচ্যারি ফেডারেশনের জন্য বরাদ্দ ছিল। তাই আরচ্যারির যে সুবিধা দরকার, সেভাবেই এটাকে তৈরি করা হয়েছিল। তাই ফুটবলের ফ্যাসিলিটর কিছু অপ্রতুলতা রয়েছে। আমি মনে করি এটি আরও বাড়াতে হবে এই ধরণের বা বড় কিছু করতে হয়। ইতোমধ্যে এই স্টেডিয়ামে বড় বরাদ্দ আমরা দিয়েছি। আমরা আশা করছি ঠিক অপরপাশে মিডিয়া সেন্টারসহ সবকিছু দিয়ে সব সুযোগ সুবিধাসহ তৈরি করতে পারবো।

ঢাকার পাশে হওয়াতে খেলোয়াড়রা খেলে চলে যেতে পারছে। এই রকম ঢাকার পাশে এমন আয়োজন খুব ফলপ্রসূ হবে।। এই ধরণের আয়োজনর মধ্যে দিয়ে গাজীপুরে ফুটবলের জাগরণ তৈরি হবে।

বাফুফে চাওয়ার আগেই আমরা পাঁচ ছয় মাস আগে আমি চেয়েছি। ক্রিকেট স্টেডিয়ামের পাশাপাশি ক্রীড়া কমপ্লেক্স করতে চেয়েছি। সেখানে যাতে ফুটবল মাঠ থাকে, সেই ক্ষেত্রে

বিকল্প আরচ্যারির ব্যবস্থা না করে এই মাঠ কোনোভাবেই বাতিল করা হবে না। আরচ্যারির মাঠ এখানে আছে, থাকবে। সপ্তাহে সাতদিনে তাদের একদিন বন্ধ থাকে, ওইদিন এখানে ফুটবল হবে। এটা সম্মিলিতভাবেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী ইতোমধ্যে আর্চারির জন্য ন্যাশনাল পার্ক বা অন্য এলাকায় জায়গা দিতে বলেছেন। আমরা তাদেরও বলেছি এই স্টেডিয়ামের পাশাপাশি নতুন একটা জায়গা দেখেন। যদি এটার পাশাপাশি আরেকটা জায়গা পাওয়া যায়। যেহেতু বন জঙ্গলের সঙ্গে আরচ্যারির একটা সম্পর্ক আছে। ওরকম জায়গা যদি পাওয়া যায় তাদের সুযোগ সুবিধা বৃদ্ধি করবে। এই মাঠটি আরচ্যারির বাইরে যাচ্ছে এমন কোনো সিদ্ধান্ত নেইনি। আর আপাতত নিবো না। কারণ আরচ্যারি আমাদের অনেক কিছু দিয়েছে।

প্রধান অতিথি হিসেবে ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি বলেন, আসলে মাঠের লাইনআপ আগে করা হয় না। মাঠটা প্রথমে প্রস্তুত করতে হয়। আজ ১০দিন ধরে পানি দিয়ে মাঠ প্রস্তুত করা হয়েছে।আমি যেটা বলতে চাই, আমি অনেক খুশি আমরা করোনাকে সামনে রেখে আমার ঢাকার আশেপাশে আমরা কমিউনিকেশন করে খেলাধুলা করে আবার যেন ফিরতে পারি। এতে আমাদের একোমোডিশেন ও কমিউনিকেশন যাতে কম লাগে, স্বাস্থ্যবিধি ঠিক রেখে। এটিসহ মোট চার স্টেডিয়ামে আমাদের পেশাদার লিগের খেলাগুলো হচ্ছে। আপনারা জানেন যে আমাদের সব কয়টি স্টেডিয়ামে খেলাগুলো হচ্ছে।

আমি শুধু এটুকুই বলবো, খেলার জন্য মাঠ কিন্ত সবার। কোনো স্পেসেফিক কারোর জন্য নয়। আর্চার জাতীয় ও আন্তর্জাতিক পযয়ে সুনাম অর্জন করেছে।আমি মনে করি তাদের জন্য আরও বড় কিছু অপেক্ষা করছে। আমি একটু আগে শুনেছি এ স্টেডিয়ামের জন্য ২৬কোটি টাকা বাজেট হয়েছে।অথাৎ পাশে আরও গ্যালারি হবে, এবং আন্তর্জাতিক মানের ফুটবল খেলতে যে স্টাকচার দরকার, তা এখানে যোগ হবে, যা সময়ের ব্যাপার। খেলাধুলা আমাদের সবকিছুর উর্ধে। আজকের েএই ম্যাচ দিয়ে এখান থেকে জাতীয় খেলোয়াড় আসবে, দেশ ও জাতীয় দলকে নেতৃত্ব দিবে।

আসলে স্বাস্থ্যবিধি মেনে সবাইকে চলতে হবে। এটা সবার ব্যক্তিগত বিষয়। তাও আমরা অনুরোধ করবো আপনারা মাস্ক পরুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। প্রথম দিন এমন হয়েছে, তবে ভবিষতে আর এমন হবে না। সবগুলো সমস্যার সমাধান করা হবে। এএফসির গাইডলাইন মেনেই পেশাদার লিগ আয়োজন হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ব্রাদার্স ইউনিয়ন-উত্তর বারিধারা,ড্র,বাংলাদেশ প্রিমিয়ার লিগ,টঙ্গী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close