reporterঅনলাইন ডেস্ক
  ২৬ জানুয়ারি, ২০২১

পাকিস্তানি বোলিংয়ে বিপর্যস্ত প্রোটিয়ারা

পাকিস্তানি বোলারদের সামনে শুরুতেই কোণঠাসা সফরকারী দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। টস জিতে ব্যাট করতে নেমে মাত্র ২২০ রানে অলআউট হয়ে গেছে তারা। সর্বোচ্চ ৫৮ রান করেন ডিন এলগার এবং ৩৫ রান করেন জর্জ লিন্ডে।

প্রথম টেস্টের প্রথম দিন, মঙ্গলবার টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক কুইন্টন ডি কক। ব্যাট করতে নেমে ডিন এলগার আর এইডেন মারক্রাম ৩০ রানের জুটি উপহার দেন। এ সময় ১৩ রান করে আউট হয়ে যান মারক্রাম।

এরপর নিয়মিত বিরতিতেই উইকেট পড়তে থাকে। ১৭ রান করে আউট হয়ে যান রাশি ফন ডার ডুসেন। ২৩ রান করে আউট হন ফ্যাফ ডু প্লেসি। ১৫ রান করে বিদায় নেন অধিনায়ক কুইন্টন ডি কক।

এরপর টিকে থাকতে পারেননি ওপেনিংয়ে ব্যাট করতে নেমে দৃঢ়তার প্রতীক হয়ে দাঁড়িয়ে যাওয়া ডিন এলগার। ১০৬ বল খেলে ৫৮ রান করেন তিনি।

মিডল অর্ডারে নির্ভরতার প্রতীক টেম্বা বাভুমা আউট হয়ে যান ১৭ রান করে। মিডল অর্ডারে কিছুটা প্রতিরোধ গড়েন জর্জ লিন্ডে। ৬৪ বল খেলে তিনি করেন ৩৫ রান। কেশভ মাহারাজ আউট হন কোনো রান না করেই। কাগিসো রাবাদা অপরাজিত থাকেন ২১ রান করে। অ্যানরিখ নর্তজেও আউট হন কোনো রান না করে। শেষ ব্যাটসম্যান হিসেবে ফিরে যান লুঙ্গি এনগিদি, ৮ রান করে।

পাকিস্তানি বোলারদের মধ্যে ৩ উইকেট নেন অভিজ্ঞ স্পিনার ইয়াসির শাহ, ২ উইকেট নেন ৩৫ বছর বয়সে অভিষিক্ত নুমান আলি। শাহিন শাহ আফ্রিদিও নেন ২ উইকেট। ১টি উইকেট নেন হাসান আলি। বাকি দুই ব্যাটসম্যান হলেন রান আউট।

জবাব দিতে নেমে অবস্থা ভালো না পাকিস্তানেরও। ৩৩ রানেই ৪ উইকেট হারিয়ে বসেছে তারা।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা,টেস্ট,প্রোটিয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close