reporterঅনলাইন ডেস্ক
  ২০ জানুয়ারি, ২০২১

সাকিব ও মুস্তাফিজের চমক

ওয়েস্ট ইন্ডিজকে আবার পড়তে হয়েছে মুস্তাফিজুর রহমানের বোলিংয়ের সামনে। যেমনটা পড়তে হয়েছিল বৃষ্টির আগেও। এখন পর্যন্ত ৪ উইকেট হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ, বৃষ্টির আগে-পরে দুটি উইকেট মুস্তাফিজের, বাকি দুটি নিয়ে সাকিব আল হাসানের হয়েছে দারুণ মাইলফলক।

প্রথম উইকেটটি ছিল নিজেদের মাটিতে ওয়ানডেতে সাকিবের ১৫০তম উইকেট। এই প্রতিবেদন লেখার সময়ে ওয়েস্ট ইন্ডিজের রান ১৭ ওভারে ৪ উইকেটে ৫৬।

ইনিংসের দ্বিতীয় ও নিজের প্রথম ওভারের দ্বিতীয় বলেই আজ উইকেটের আনন্দে মেতেছেন মুস্তাফিজ। বল উইকেটে পড়ার পর ডানহাতি ব্যাটসম্যানের জন্য ভেতরের ঢোকানোর অনুশীলন অনেক দিন ধরেই করছিলেন মোস্তাফিজ, অনেকটা ভেতরে ঢোকা বলেই আজ ওয়েস্ট ইন্ডিজের ডানহাতি ওপেনার সুনীল অ্যামব্রিসকে এলবিডব্লু করেছেন মুস্তাফিজ। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি অ্যামব্রিস।

নিংসের প্রথম ওভারের শেষ বলে রুবেল হোসেনকে ছক্কা মেরে ভয়ংকর হয়ে ওঠার ইঙ্গিত দেওয়া অ্যামব্রিসকে ফিরিয়ে বাংলাদেশকে স্বস্তি দেন মুস্তাফিজ।

বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগের শেষ বল, অর্থাৎ নিজের দ্বিতীয় ও ইনিংসের চতুর্থ ওভারের তৃতীয় বলে উইকেট পাওয়ার সুযোগ তৈরি হয়েছিল মুস্তাফিজের। ম্যাকার্থির ব্যাটে লেগে ক্যাচ উঠেছিল, যদিও পয়েন্টের ওপর দিয়ে ২ রান হয় সেটিতে। বৃষ্টি থামার পর খেলা শুরু হতেই আবার দ্বিতীয় বলেই উইকেটের সুযোগ মোস্তাফিজের। ওভারের পঞ্চম বলে সেই ম্যাকার্থিরই ব্যাটের ভেতরের দিকে লেগে বল চলে যায় উইকেটকিপারের পেছন দিয়ে সীমানার বাইরে।

পরের ওভারে এসেই উইকেট পেয়ে গেলেন মুস্তাফিজ। ইনিংসের ষষ্ঠ ওভারের দ্বিতীয় বলে তাকে মেরে খেলতে গিয়ে থার্ডম্যানে লিটন দাসের ক্যাচ হন জশুয়া ডা সিলভা।

এরপর সাকিবের পালা। অধিনায়ক জেসন মোহাম্মদ ও আন্দ্রে ম্যাকার্থি তৃতীয় উইকেটে জুটি গড়ার চেষ্টা করছিলেন, সাকিব এসে সেটি ভেঙে দেন ১৩তম ওভারে। চতুর্থ বলে তার বলে বোল্ড ম্যাকার্থি। ১৭তম ওভারে সাকিবের বলে স্টাম্পড হন জেসন মোহাম্মদও।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাকিব আল হাসান,বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ,মুস্তাফিজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close