জুভেন্টাস ছাড়ছেন হিগুয়েন

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২০, ১৭:৩০

অনলাইন ডেস্ক

১৩ বছর পর ইউরোপ ছাড়তে যাচ্ছেন গঞ্জালো হিগুয়েন। আর্জেন্টাইন এই ফুটবলার জুভেন্টাস ছেড়ে যোগ দিচ্ছেন মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মিয়ামিতে। তিনি ২০১৬ সালে নাপোলি থেকে জুভেন্টাসে যোগ দিয়েছিলেন। বৃহস্পতিবার রাতে জুভেন্টাস তাদের ওয়েবসাইটে হিগুয়েনের ক্লাব ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছে।

১৩ বছর আগে ২০০৭ সালে আর্জেন্টিনার ক্লাব রিভার প্লেট থেকে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন হিগুয়েন। ৬ বছরে খেলেছিলেন ১৯০ ম্যাচ। গোল করেছিলেন ১০৭টি। ২০১৩ সালে রিয়াল ছেড়ে যোগ দেন নাপোলিতে। খেলেন ১০৪ ম্যাচ, গোল করেন ৭১টি।

২০১৬ সালে নাপোলি থেকে জুভেন্টাসে যোগ দিয়ে ১৪৯টি ম্যাচ খেলে গোল করেছেন ৬৬টি। যা তাকে ক্লাবটির সর্বকালের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতার আসনে বসিয়েছে। পাশাপাশি উয়েফা চ্যাম্পিয়নস লিগে তিনি ষষ্ঠ সর্বোচ্চ গোলদাতাও। অবশ্য জুভেন্টাসে থাকাকালীন ধারে খেলেছিলেন এসি মিলান ও চেলসিতে।

হিগুয়েনের বিদায়ের বিষয়টি নিশ্চিত করে জুভেন্টাস এক বার্তায় লিখেছে, “আমরা একসঙ্গে অনেক লড়াই করেছি। অনেক গোল করেছি। অনেক জয় পেয়েছি। অবশেষে গঞ্জালো হিগুয়েন ও জুভেন্টাসের পথ বদলে যাচ্ছে। সমঝোতার মাধ্যমে তার এই বদল হচ্ছে। এবার বিদায় বলার পালা। সব কিছুর জন্য ধন্যবাদ পিপা। তোমার ভবিষ্যতের জন্য শুভকামনা রইল।”