পিএসজি-আটালান্টার কোয়ার্টার ফাইনাল আজ

প্রকাশ : ১২ আগস্ট ২০২০, ২০:৩৭ | আপডেট : ১২ আগস্ট ২০২০, ২০:৪৯

অনলাইন ডেস্ক

করোনাভাইরাসের কারণে বাতিলই হতে বসেছিল চ্যাম্পিয়নস লিগের চলতি মৌসুম। মার্চ থেকে খেলা বন্ধ ছিল পাঁচ মাস। কিন্তু সব বাধা উতরে শেষ ষোল পর্বে পর্দা টেনে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সেরা আসরটি গড়িয়েছে শেষ আটে। প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)-আটালান্টার মধ্যকার ম্যাচ দিয়ে বুধবার রাতে শুরু হচ্ছে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল।

করোনা সংক্রমণ থেকে বাঁচতে চ্যাম্পিয়নস লিগের নক-আউট পর্বের শেষ অংশটা পর্তুগালের রাজধানী লিসবনে হবে ক্লাব বিশ্বকাপের আদলে। টুর্নামেন্ট দ্রুত শেষ করতে কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনাল দুই লেগের বদলে হবে এক লেগের।

তবে মাঠে থাকবে না কোনো দর্শক। ফুটবলার, কোচ, স্টাফ ও ম্যাচ অফিসিয়্যালদের মানতে হবে কঠোর স্বাস্থ্যবিধি। হবে তাদের নিয়মিত করোনা পরীক্ষাও।

সেমিফাইনালে উঠার লড়াইয়ে আজ রাতে মাঠে নামছে নেইমারের পিএসজি। লিসবনের দর্শক শূন্য এস্তাদিও দা লুজে রাত ১টায় ফুটবল ময়দানের লড়াইয়ে তাদের প্রতিপক্ষ ইতালিয়ান ক্লাব আটালান্টা। ম্যাচের জয়ী দল শেষ চারে লড়বে অ্যাটলেটিকো মাদ্রিদ বা আরবি লেইপজিগের সঙ্গে। অ্যাটলেটিকো ও লেইপজিগ খেলবে বৃহস্পতিবার রাতে।

কোয়ার্টার ফাইনালের অন্য ম্যাচে লিওনেল মেসির বার্সেলোনা মোকাবেলা করবে বায়ার্ন মিউনিখকে। শেষ আট পর্বে কোচ পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে অলিম্পিক লিঁও। চ্যাম্পিয়নস লিগের ফাইনাল হবে ২৩ আগস্ট।

পিডিএসও/এসএম শামীম