reporterঅনলাইন ডেস্ক
  ০৩ জুন, ২০২৩

টাটা নিক্সনের নতুন গাড়িতে যা থাকছে

ছবি : সংগৃহীত

টাটা নিক্সন নিয়ে আসছে তাদের নতুন একটি এসইউভি গাড়ি। অনেকদিন থেকেই এই গাড়িটি নিয়ে আলোচনা হচ্ছিলো গাড়ির বাজারে। কারণ এতে দেওয়া হয়েছে নতুন একটি ফিচার। যা এর আগে কখনো কোনো গাড়িতে ব্যবহার হয়নি।

টাটা নিক্সন ফেসফ্লিট গাড়িতে থাকছে ডিজিটাল ডিসপ্লে। গাড়িটির স্টিয়ারিং হুইলে থাকবে একটি ডিজিটাল ডিসপ্লে। সম্প্রতি এই গাড়ির কিছু ছবি প্রকাশ হয়েছে ইন্টারনেটে। সেখান থেকেই জানা যায়, এই গাড়িতে টু-স্পোক স্টিয়ারিং হুইলটির উভয় প্রান্তেই ব্যাকলিট কন্ট্রোল প্যানেল দেওয়া হয়েছে। সেখানে একাধিক কার্যকারিতার জন্য বেশ কিছু বাটনও দেওয়া হয়েছে। তাদের ঠিক মাঝখানেই রয়েছে একটা আয়তাকার স্ক্রিন।

এই ছবিতেই ডিসপ্লের ভেতর টাটা লোগোটিকে জ্বলতেও দেখা গেছে। এছাড়া প্যানেলের খালি জায়গায় চালককে আরও একাধিক তথ্য প্রদর্শন করা হবে। যদিও এই লেআউটটি এই সেগমেন্টের জন্য একেবারে নতুন। ধারণা করা হচ্ছে নিক্সনের বৈদ্যুতিক ভার্সন এবং হ্যারিয়ার ও সাফারিতে এই ডিজিটাল ডিসপ্লে দেওয়া হতে পারে।

পুরো ডিজাইনটি বর্তমানের স্টিয়ারিং হুইলের মতো সেভাবে মোটা এবং বিশৃঙ্খল নয়। বরং খুব গোছানো। স্টিয়ারিং হুইলের নিচের দিকে কিছুটা নীলচে বর্ণের একটি ফ্ল্যাট সাইড থাকছে, যা ওই একই রকম রঙিন সিটের গৃহসজ্জার সামগ্রীর সঙ্গে মিলে যায়।

টাটা নেক্সন ফেসলিফট গাড়িটি ভারতে এ বছরের শেষে আসতে পারে বলেই ধারণা করা হচ্ছে। গাড়িটির দাম হতে পারে ৭ লাখ ৮০ হাজার রুপি (এক্স-শোরুম)। বাংলাদেশি মুদ্রায় যা ১০ লাখ ১৪ হাজার টাকা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টাটা নিক্সন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close