reporterঅনলাইন ডেস্ক
  ১৮ মার্চ, ২০২৩

বাজারে কোমাকি আনলো দুই ব্যাটারির ই-স্কুটার

ফাইল ছবি

ভারতীয় ইলেকট্রিক ভেহিকল স্টার্টআপ কোমাকি নিয়ে এলো নতুন বৈদ্যুতিক স্কুটার। যার নাম থাকছে কোমাকি এলওয়াই প্রো। স্কুটারটির সবচেয়ে বড় বিশেষত্ব হচ্ছে এর দুটি ব্যাটারি। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, মাত্র ৪ ঘণ্টা ৫৫ মিনিট চার্জ করলেই এই কোমাকি এলওয়াই প্রো বৈদ্যুতিক-স্কুটারটি ১০০ শতাংশ চার্জ হবে।

বৈদ্যুতিক স্কুটারটি একক ব্যাটারি মডেলে ৮০ কিলোমিটার থেকে ৮৫ কিলোমিটার রেঞ্জ দেবে। দুটি একসঙ্গে ১৬০ কিলোমিটার থেকে ১৮০ কিলমিটার পর্যন্ত বাড়ায়। স্কুটারটিতে এলইডি আলো, অ্যালয় হুইল, টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন, ডুয়াল ডিস্ক ব্রেক, রিমোট কী ইত্যাদি রয়েছে।

ব্যাটারি-অপারেটেড এই স্কুটারে টিএফটি ডিসপ্লে দেওয়া হয়েছে, যাতে অনবোর্ড নেভিগেশন, সাউন্ড সিস্টেম, ব্লুটুথ, কলিং অপশনের মতো একাধিক জরুরি ফিচার রয়েছে। এছাড়াও রয়েছে আরও বেশ কিছু রেডি টু রাইড ফিচার্স। স্কুটারটিতে ইকো মোড, স্পোর্টস মোড এবং টার্বো মোড- মোট তিনটি গিয়ার মোড রয়েছে।

স্কুটারটির রেঞ্জ এক চার্জে ৫৮-৬২ কিলোমিটারের মধ্যে। স্কুটারটি ইক্যুইপ করা রয়েছে অ্যাডভান্সড অ্যান্টি-স্কিড টেকনোলজির সঙ্গে, যা পাহাড়ি এলাকায় স্কুটারটিকে পিছলে যাওয়ার থেকে রক্ষা করবে। অত্যন্ত নিরাপদ ১২ ইঞ্চির টিউবলেস টায়ার রয়েছে স্কুটারটিতে। ভারতে এই বৈদ্যুতিক স্কুটারের দাম থাকছে ১ লাখ ৩৭ হাজার ৫০০ টাকা (এক্স-শোরুম) টাকা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কোমাকি,স্কুটার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close