reporterঅনলাইন ডেস্ক
  ১৭ মার্চ, ২০২৩

হোয়াটসঅ্যাপের নতুন দুই ফিচার আইফোনের জন্য

ছবি : সংগৃহীত

আইফোন ব্যবহারকারীদের জন্য নতুন দুই ফিচার নিয়ে হাজির হলো হোয়াটসঅ্যাপ। বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্মটি একের পর এক আপডেট নিয়ে আসছে। যা হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের প্ল্যাটফর্মটি ব্যবহারের অভিজ্ঞতা আরও ভালো করছে।

সম্প্রতি হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ আইওএস ব্যবহারকারীদের জন্য নতুন দুটো ফিচারের রোল আউট শুরু করেছে। এর মধ্যে একটি ফিচার হলো ব্যবহারকারীরা ভয়েস স্ট্যাটাস আপডেট দিতে পারবেন। অন্যটি হচ্ছে, ছবির মধ্যে থেকে টেক্সট ডিটেক্ট করা যাবে। সরাসরি ছবি থেকেই বেছে নেওয়া যাবে টেক্সট।

ভয়েস স্ট্যাটাসের মাধ্যমে ব্যবহারকারীরা ইচ্ছা মতো গান কবিতা আবৃত্তি করেও তা স্ট্যাটাস দিতে পারবেন। ব্যবহারকারীর কনট্যাক্টে লিস্টে থাকা সবাই দেখতে পাবেন এই ভয়েস স্ট্যাটাস আপডেট। এর সঙ্গে যুক্ত থাকবে প্রাইভেসি সেটিংস।

নতুন এই দুই ফিচারের রোল আউট আইওএস ব্যবহারকারীদের জন্যই শুরু করেছে হোয়াটসঅ্যাপ সংস্থা। বিটা টেস্টিংয়ের পর অনেক ব্যবহারকারীর ক্ষেত্রেই এই ফিচারের সুবিধা চালু হয়েছে। তবে এখনও অনেককেই এই আপডেটেড ফিচার ব্যবহারের জন্য অপেক্ষা করতে হচ্ছে। আইওএস ভার্সানের লেটেস্ট আপডেটে এই দুই ফিচারের সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফো জানিয়েছে, আইওএস ব্যবহারকারীরা এখন ভয়েস রেকর্ড করে তা স্ট্যাটাসে শেয়ার করতে পারবেন। ৩০ সেকেন্ডের ভয়েস নোট শেয়ার করা যাবে। ব্যবহারকারীরা নিজেদের চ্যাট থেকে স্ট্যাটাসেও ভয়েস নোট পাঠাতে অর্থাৎ ফরওয়ার্ড করতে পারবেন। হোয়াটসঅ্যাপের আইওএস ২৩.৫.৭৫-এই ভার্সনে নতুন এই আপডেট যুক্ত হয়েছে।

এছাড়াও হোয়াটসঅ্যাপে আইওএস ব্যবহারকারীদের জন্য আরও একটি ফিচারের রোল আউট করা হয়েছে। সেখানে হোয়াটসঅ্যাপে ভিডিও কল চলাকালীন সেটা না থামিয়েই ব্যবহারকারী অন্যান্য কাজ করতে পারবেন। এটি একটি মাল্টি টাস্কিং ফিচার। হোয়াটসঅ্যাপের আইওএস ২৩.৫.৭৭ ভার্সনে এই ফিচারের রোল আউট চলছে। এখানেই যুক্ত হয়েছে নতুন একটি আপডেট। সেই নতুন ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপের ছবি থেকে সরাসরি টেক্সট ডিটেক্ট করতে পারবেন ব্যবহারকারী।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হোয়াটসঅ্যাপ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close