reporterঅনলাইন ডেস্ক
  ১৪ নভেম্বর, ২০২২

টুইটারের জন্য ইলন মাস্কের দুঃখ প্রকাশ

ফাইল ছবি

মাইক্রোব্লগিং সাইট টুইটার নিয়ে সম্প্রতি দুঃখ প্রকাশ করেছেন প্রতিষ্ঠানটির মালিক ও সিইও ইলন মাস্ক। বিভিন্ন দেশে সামাজিক যোগাযোগ সাইটটি ‘সুপার স্লো’ থাকায় রোববার তিনি দুঃখ প্রকাশ করেন।

তিনি বলেন, টুইটার ধীরে ধীরে জীবন্ত হয়ে উঠছে। কিন্তু আমি দুঃখ প্রকাশ করছে, কারণ বিভিন্ন দেশে সাইটটি এখনো স্লো। ডেভেলপাররা কাজ করছেন। শিগগিরই ঠিক হবে।

একই সঙ্গে তিনি বলেন, ৮ ডলারের টুইটারের যে ভেরিফায়েড ব্লু টিকের কথা বলা হয়েছিল, সেটি আপতত বন্ধ করা হয়েছে।

আরেক টুইট বার্তায় ইলন মাস্ক বলেন, শিগগিরই নতুন একটি ফিচার আসছে। ফলে এখন থেকে টুইটার যেকোনো সংস্থাকে সনাক্ত করতে সক্ষম হবে।

মূলত চলতি সপ্তাহে মাসিক ৮ ডলারের বিনিময়ে টুইটারে অ্যাকাউন্ট অথেনটিকেশন বা ‘ব্লু টিক’ দেওয়ার কথা বলা হলেও তা বাতিল করে দেওয়ার কারণ হলো ভুয়া অ্যাকাউন্ট। নতুন পরিষেবা চালুর পর থেকেই একাধিক ভুয়া অ্যাকাউন্ট তৈরি হয়েছে এবং তা বড় বড় ব্রান্ডের অফিসিয়াল অ্যাকাউন্ট বলে দাবি করা হচ্ছে।

এছাড়া একাধিক সেলিব্রেটি ব্যক্তিত্বের নামেও তৈরি হয়েছে ভুয়া অ্যাকাউন্ট। টুইটার ব্লু-র সাবস্ক্রিপশন নিয়ে তা ভেরিফায়েড অ্যাকাউন্টও বানিয়ে নেওয়া হয়েছে রাতারাতি। এই সমস্যা সমাধান করতেই আপাতত টুইটার ব্লু-র পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এরআগে টুইটার থেকে বড় ধরনের কর্মী ছাঁটা করে ইলন মাস্ক। বৈশ্বিক পরিস্থিতি ও মাত্রাতিরিক্ত লোকসানের কারণে তিনি ছাটাই করতে বাধ্য হচ্ছেন বলেও মন্তব্য করেছিলেন তিনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টুইটার,ইলন মাস্ক,মাইক্রোব্লগিং সাইট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close