reporterঅনলাইন ডেস্ক
  ০১ এপ্রিল, ২০২২

স্টার্টআপবান্ধব রাজস্ব নীতি প্রণয়নের আহ্বান পলকের

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ‘স্টার্টআপবান্ধব রাজস্ব নীতি’ শীর্ষক কর্মশালা

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশের সফল স্টার্টআপরা প্রযুক্তিনির্ভর ভবিষ্যৎ অর্থনীতির মূল চালিকা শক্তি হবে। কাজেই, উন্নত বাংলাদেশ বিনির্মাণে স্টার্টআপদের সৃষ্টি, উন্নয়ন ও সফলতা নিশ্চিতকরণ ছাড়া কোনো বিকল্প নেই। এ কারণে আমরা প্রতিটি হাই-টেক পার্কে স্টার্টআপদের জন্য বিনামূল্যে একটি করে ফ্লোর বরাদ্দ রেখেছি। সেখানে বিনামূল্যে স্টার্টআপ প্রতিষ্ঠানগুলোকে স্পেস দেওয়া হচ্ছে।

আগামী অর্থবছরকে স্টার্টআপবান্ধব রাজস্ব নীতি প্রণয়নের বছর হিসেবে কার্যকর পদক্ষেপ গ্রহণে আইসিটি প্রতিমন্ত্রী আহ্বান জানান ।

বৃহস্পতিবার (৩১ মার্চ) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের আওতাধীন ‘ডিজিটাল উদ্যোক্তা এবং উদ্ভাবন ইকোসিস্টেম উন্নয়ন’ প্রকল্পের উদ্যোগে আয়োজিত এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘স্টার্টআপবান্ধব রাজস্ব নীতি’ শীর্ষক দিনব্যাপী এ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান (সিনিয়র সচিব) আবু হেনা মো. রহমাতুল মুনিম।

আইসিটি প্রতিমন্ত্রী আগামী অর্থবছরকে স্টার্টআপবান্ধব রাজস্ব নীতি প্রণয়নের বছর হিসেবে স্মরণীয় করে রাখতে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য জাতীয় রাজস্ব বোর্ডের প্রতি আহ্বান জানান।

আবু হেনা মো. রহমাতুল মুনিম বলেন, দেশের আইটি সেক্টরের বিকাশের স্বার্থে জাতীয় রাজস্ব বোর্ড ইতোমধ্যে বিভিন্ন প্রণোদনা সুবিধা নিশ্চিত করেছে। আরও কিছু বিষয়ে সুবিধা প্রদানের লক্ষ্যে পরীক্ষা-নিরীক্ষা চলছে। এর ফলে দেশি-বিদেশি আইটি কোম্পানি এবং সম্ভাবনাময় স্টার্টআপ প্রতিষ্ঠান তাদের কার্যক্রম নির্বিঘ্নে পরিচালনার সুযোগ পাবে বলে আমরা আশা করছি। স্টার্টআপদের ব্যবসায় পরিচালনায় এনবিআর কোনো বাধা হবে না তিনি জোর দিয়ে জানান। বিজ্ঞপ্তি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জুনাইদ আহমেদ পলক,আবু হেনা মো. রহমাতুল মুনিম,স্টার্টআপ,বাংলাদেশ হাইটেক পার্ক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close